কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ সদরে নতুন করে একজন চিকিৎসকের করোনা পজেটিভ

 স্টাফ রিপোর্টার | ২৬ এপ্রিল ২০২০, রবিবার, ৮:৫৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ পাওয়া নমুনা পরীক্ষা রিপোর্টে নতুন করে একজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। নতুন করোনা শনাক্ত হওয়া একমাত্র ব্যক্তি একজন মহিলা। তিনি একজন গাইনী চিকিৎসক। তিনি কিশোরগঞ্জ শহরের গাইটাল বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা।

শুক্রবার (২৪ এপ্রিল) পাঠানো ২২৮ জনের নমুনার মধ্যে রোববার (২৬ এপ্রিল) সন্ধ্যায় ১১৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এতে এই চিকিৎসকের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে।

আগের দিন শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। নতুন করে আরো একজন শনাক্ত হওয়ায় এই ভাইরাসে কিশোরগঞ্জ সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ১৫ জনে দাঁড়িয়েছে।

কিশোরগঞ্জ সদর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত মোট ১৫ জনের মধ্যে মারা যাওয়া এক ব্যক্তি রয়েছে।

বাকি ১৪ জনের মধ্যে একজন বেসরকারি চিকিৎসকসহ মোট ৬ জন চিকিৎসক ও একজন সিনিয়র স্টাফ নার্স রয়েছেন।

রোববার (২৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে শুক্রবার (২৪ এপ্রিল) সকালে ২২৮ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১১৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট ঢাকা থেকে পাঠানো হয়েছে। বাকি ১১৫টি নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে।

রিপোর্ট আসা ১১৩টি নমুনার মধ্যে একজনের কোভিড-১৯ পজেটিভ এবং বাকি ১১২ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া একমাত্র ব্যক্তি কিশোরগঞ্জ সদর উপজেলার। তিনি একজন মহিলা।

শনিবার (২৩ এপ্রিল) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১৭৫ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছিল। নতুন করে একজন সনাক্ত হওয়ার পর এই সংখ্যা দাঁড়িয়েছে ১৭৬ জনে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৫ জন, হোসেনপুর উপজেলার ৩ জন, করিমগঞ্জ উপজেলায় ১৬ জন, তাড়াইল উপজেলায় ২৪ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১২ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ৪৩ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ৬ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তবে এর বাইরে হোসেনপুর উপজেলার একজন ও তাড়াইল উপজেলার দুইজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ অন্যত্র শনাক্ত হয়েছে। সে হিসেবে কিশোরগঞ্জ জেলায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১৭৯ জন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর