কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় স্বাস্থ্যকর্মী, মা ও ছেলেসহ চারজনের করোনা শনাক্ত, আরো তিনজন সুস্থ

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১১ জুন ২০২০, বৃহস্পতিবার, ১০:৩৭ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় স্বাস্থ্যকর্মীদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে। বাদ পড়ছেন না তাদের স্বজনরাও। বুধবার (১০ জুন) রাতে পাওয়া প্রতিবেদনে পাকুন্দিয়া উপজেলাা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মীর করোনা ভাইরাস পজেটিভ এসেছে।

ফলে উপজেলায় চারজন স্বাস্থ্যকর্মী আক্রান্ত করোনা ভাইরাসে হয়েছেন। তাদের পরিবারের শিশুসহ আরো সাতজন করোনায় আক্রান্ত।

মাঠ পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ঝুঁকি নিয়ে কাজ করছেন স্বাস্থ্যকর্মীরা। এজন্য ক্রমেই স্বাস্থ্যকর্মী ও তাদের স্বজনদের আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জমির মো. হাসিবুস ছাত্তার।

বৃহস্পতিবার (১১ জুন) বিকালে তিনি জানান, এর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিস্ট, ওয়ার্ডবয় ও কমিউনিটি ক্লিনিকের একজন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পাঁচ বয়সী এক শিশুসহ তাদের পরিবারের আরো সাতজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

বুধবার (১০ জুন) রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরো একজন স্বাস্থ্যকর্মীর করোনা ভাইরাস পজেটিভ এসেছে। এ নিয়ে উপজেলায় আক্রান্ত স্বাস্থ্যকর্মীর সংখ্যা চারজন।

এছাড়া তাদের সংস্পর্শে আসায় তাদের পরিবারের আরো সাতজন করোনায় আক্রান্ত।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. জমির মো. হাসিবুস ছাত্তার বলেন, বুধবার (১০ জুন) রাতে পাওয়া প্রতিবেদনে উপজেলায় নতুন করে আরো চারজনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছে। ফলে এ পর্যন্ত উপজেলায় মোট ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া পরপর দুটি স্যাম্পল নেগেটিভ হওয়ায় পুরাতনদের মধ্যে নতুন করে আরো তিনজন করোনা ভাইরাস মুক্ত হয়েছেন। এতে উপজেলায় করোনা ভাইরাস মুক্ত হয়ে সুস্থ হওয়ার সংখ্যা পৌঁছল ১৯ জনে।

নতুন আক্রান্তরা হলেন, পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী (৩৭), ঢাকা ফেরত পৌর এলাকার মা (৫২) ও তার ছেলে (১৭) এবং চরকাওনা গ্রামের একজন (৫০)।

যে তিনজন সুস্থ হয়েছেন তারা হলেন, পাকুন্দিয়া পৌর এলাকার মো. সালাহ উদ্দিন, আরাফাত হোসেন এবং তারাকান্দি এলাকার মো. আরমান মিয়া।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর