কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


৫ম বার কিশোরগঞ্জ সদর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা

 স্টাফ রিপোর্টার | ১ মে ২০২৪, বুধবার, ১২:৫৬ | শিক্ষা  


জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ কিশোরগঞ্জ জেলার সদর উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (বিদ্যালয়) নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জ জেলা শহরের ঐতিহ্যবাহী আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা।

সোমবার (২৯ এপ্রিল) কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আবু রাসেল ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রোকন উদ্দিন আহম্মদ স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে।

এ নিয়ে উপজেলায় ৫ম বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন মোকাররম হোসেন শোকরানা। এর মধ্যে সর্বশেষ টানা ৩য় বার উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন তিনি।

এছাড়া তিনি ২০১৮ ও ২০২৩ সালে জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

মোকাররম হোসেন শোকরানা ২০১২ সালের ৫ মে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর থেকে তার দক্ষ নেতৃত্বে বিদ্যালয়টি শিক্ষা, খেলাধুলা ও সহপাঠ কার্যক্রমে উত্তরোত্তর উন্নতি ও কৃতিত্ব দেখিয়ে আসছে।

এছাড়া ২০১৯ সালের জুলাই মাসে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় ব্রিটিশ কাউন্সিলের কানেক্টিং ক্লাশরুমের অধীনে আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড (ফুল) লাভ করে।

এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনকালে মোকাররম হোসেন শোকরানা ২০১৬, ২০১৮, ২০২২, ২০২৩  এবং চলতি ২০২৪ সালে পাঁচ বার কিশোরগঞ্জ সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।

জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা জেলার নিকলী উপজেলার গর্বিত সন্তান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর