কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দুর্বৃত্তের বিষে মরে ভেসে ওঠলো দুই পুকুরের মাছ

 আমিনুল ইসলাম বাবুল | ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ৬:১৬ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে দুর্বৃত্তদের দেওয়া বিষে এমদাদুল হক নামে এক মাছচাষীর ২টি পুকুরের সব মাছ মরে ভেসে উঠেছে। রবিবার (২৮ এপ্রিল) দিবাগত রাতের কোন এক সময় উপজেলার রাউতি ইউনিয়নের কারংকা গ্রামে পুকুরে বিষ দেওয়ার এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মাছচাষী এমদাদুল হক তাড়াইল থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। এমদাদুল হক ধলা বহুমূখী আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক এবং কারংকা গ্রামের মৃত মো. আ. কদ্দুছের ছেলে।

অভিযোগ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, এমদাদুল হকের মাছচাষের দুটি পুকুরে রবিবার (২৮ এপ্রিল) দিবাগত রাতে দুর্বৃত্তরা বিষ ঢেলে দেয়।

সোমবার (২৯ এপ্রিল) ভোরে এমদাদুল হক পুকুরে গিয়ে দেখেন, পাশাপাশি তার দুইটি পুকুরের পাবদা, পাঙ্গাস, রুই, কাতলমাছসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠছে।

পরে পুকুরপাড়ের চারদিক খুঁজাখুঁজির পর পুকুরে বিষ প্রয়োগ করার আলামত দেখতে পান তিনি।

এ ঘটনায় তাড়াইল থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এমদাদুল হক জানান, এ দুটি পুকুরের মাছ বড় হওয়ায় তিনি বিক্রির প্রস্তুতি নিচ্ছিলেন। তিনি বলেন, পুকুরে বিষ দেওয়ায় মাছ মরে গিয়ে আমার ১৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। যারা এ অপকর্ম করেছে, আমি তাদের বিচার চাই।

এমদাদুল হক আরো জানান, এর আগে গত ২০২৩ সালের ৩১ নভেম্বর একই এলাকায় তার ভাইয়ের দুইটি পুকুরে বিষ দিয়েছিল দুর্বৃত্তরা।

এ ব্যাপারে তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মনসুর আলী আরিফ বলেন, এ ঘটনায় পুকুর মালিক এমদাদুল হক থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর