কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় মাস্ক ব্যবহার নিশ্চিত করতে তৎপর প্রশাসন

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১২ জুন ২০২০, শুক্রবার, ৭:১১ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দিন দিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মেনে চলতে উপজেলা প্রশাসনের পক্ষে বারবার মাইকিংসহ নানা প্রচারণার পরও সাধারণ লোকজন তা মানছে না।

হাট-বাজার, চায়ের দোকানসহ রাস্তাঘাটে অবাধ চলাফেরা করছেন সাধারণ লোকজন। এক্ষেত্রে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা আদায়, মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনা আক্রান্ত ব্যক্তি ও তাদের পরিবারের সাথে সৌহার্দ্যপূর্ণ আচরণ করতে সাধারণ লোকজনদের উদ্বুদ্ধ করতে তৎপর রয়েছে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

গত এক সপ্তাহে কয়েকটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে অর্ধ-শতাধিক ব্যক্তিকে জরিমানাসহ মাস্ক ব্যবহারে পথচারীদের সতর্ক করা হয়েছে।

এর ধারাবাহিকতায় শুক্রবার (১২ জুন) বেলা ১১টার দিকে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় মাস্ক ব্যবহার না করায় পাকুন্দিয়া পৌরসদর বাজারসহ পৌর এলাকায় পথচারী, যাত্রী ও ব্যবসায়ীসহ ১৩ জনকে ৪ হাজার ৮২০ টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি করোনার এ সময়ে বাইরে বের হলে বাধ্যতামূলক মুখে মাস্ক ব্যবহার, শারীরিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে সাধারণ লোকজনদের নির্দেশনা দেন একেএম লুৎফর রহমান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পাকুন্দিয়া থানার ওসি মো. মফিজুর রহমান ও উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক ছাড়া ঘরের বাইরে বের হতে বারবার নিষেধ করছে উপজেলা প্রশাসন।

তারপরও যারা মাস্ক ছাড়া বাইরে বের হচ্ছেন, তাদেরকে জরিমানাসহ সতর্ক করে দেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর