কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জনশক্তি রপ্তানীতে কিশোরগঞ্জ জেলায় প্রথম পাকুন্দিয়া উপজেলা

 রাজন সরকার, পাকুন্দিয়া | ২৭ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৯:৪১ | পাকুন্দিয়া  


বিশ্বের ১৭৩টি দেশে জনশক্তি রপ্তানী করে বাংলাদেশ। দেশের মধ্যে জনশক্তি রপ্তানীতে কিশোরগঞ্জ জেলার অবস্থান অষ্টম। আর কিশোরগঞ্জ জেলার মধ্যে পাকুন্দিয়া উপজেলা রয়েছে প্রথম স্থানে।

বর্তমানে এক কোটি ২০ লাখ মানুষ প্রবাসী হিসেবে সারাবিশ্বে কর্মরত রয়েছেন। তারা প্রতিবছর ১৬-১৭ মিলিয়ন মার্কিন ডলার রেমিটেন্স দেশে পাঠাচ্ছেন।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক আলী আকবর ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনারে এসব কথা জানান।

‘জেনে, বুঝে বিদেশ যাই, অর্থ, সম্মান দুটোই পাই’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে দিনব্যাপি প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনারে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষকগণ অংশ নেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাহিদ হাসানের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য দেন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক আলী আকবর।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামছুন্নাহার বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রওশন করিম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা স্বপন দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর