কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


১৭ বছর পর ইংল্যান্ড থেকে দেশে ফিরে বন্ধুদের ভালোবাসায় সিক্ত লিয়ন

 স্টাফ রিপোর্টার | ৫ আগস্ট ২০২৩, শনিবার, ৩:০৩ | রকমারি 


রক্তের সম্পর্কের বাইরে চমৎকার বোঝাপড়া, অগাধ বিশ্বাস ও ভালোবাসায় সৃষ্ট এক মধুর সম্পর্কের নাম বন্ধুত্ব। মনের গোপন ব্যথা, চলার পথে জটিল সমস্যা কিংবা একাকী জীবনের বিষাদময় মূহুর্ত দূরীকরণে বন্ধু অনন্য। সুতরাং প্রত্যেকের জীবনে বন্ধু থাকা প্রয়োজন। কোনো লিখিত দলিল ছাড়াই গড়ে ওঠে বন্ধুত্বের সম্পর্ক। যার গুরুত্ব অপরিসীম। তাই জীবনের পূর্ণতায়নে প্রকৃত বন্ধু খুব জরুরি। তাছাড়া প্রবল অনু্ভূতির সাথে সম্পৃক্ত এই বন্ধুত্বের সম্পর্ক। যাতে থাকে আন্তরিকতা, স্বচ্ছতা ও ভালোবাসা। সুতরাং, অগাধ শ্রদ্ধা, বিশ্বাস, আর নিখাদ ভালোবাসার সংস্পর্শে চিরকাল বেঁচে থাকুক সকল বন্ধুত্বের বন্ধন।

কিছু আবেগ কিছু আনন্দ আর বন্ধুদের স্মৃতি নিয়ে কথাগুলো বলছিলেন দীর্ঘ  সতের বছর পর লন্ডন থেকে দেশে ফিরে আসা সাবেক ছাত্রলীগ নেতা গোলাম ইজদানী লিয়ন।

শুক্রবার (৪ আগস্ট) সন্ধ্যায় কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মসুদ খান এর উদ্যোগে উপজেলা হলরুমে আয়োজন করা হয় ৯৪ ও ৯৫ ব্যাচের বন্ধুদের নিয়ে গোলাম ইজদানী লিয়নের সংবর্ধনা অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় লিয়নকে।

তারপর যে সকল বন্ধু দুনিয়া ছেড়ে চলে গেছেন এবং যারা অসুস্থ আছেন তাদের জন্য দোয়া পড়া হয়।

পরে বন্ধুদের নিয়ে স্মৃতিচারণ করেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খাঁন, এডভোকেট সানোয়ার হোসেন রুবেল, তাজুল ইসলাম চপল, ফয়েজ উল্লাহ মামুন, মাজেদুল হক বাবু, এডভোকেট নুর মোহাম্মদ, ডা. ওয়াহিদুজ্জামান প্রিন্স, মাহফুজুল হক, মনিরুজ্জামান মিথুন প্রমুখ।

বক্তারা বলেন, লিয়ন দেশের বাইরে থাকলেও স্কুল-কলেজের বন্ধুদের একটি মূহুর্তের জন্যও ভূলে যায়নি। নিয়মিত যোগাযোগ রেখেছেন সবার সাথে।

করোনাকালে ও দেশের দুর্যোগের সময় সকল বন্ধুদের খোঁজ খবর নিয়েছেন। বিশেষ করে যেসব বন্ধু আর্থিকভাবে অসচ্ছল তাদের গোপনে সহযোগিতার হাত বাড়িয়েছেন।

অনুষ্ঠান শেষে লিয়নকে ক্রেস্ট প্রদান করেন ৯৪ ও ৯৫ ব্যাচের বন্ধুরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গুরুদয়াল কলেজ এর বাংলা বিভাগের শিক্ষক নুরে আলম সুমন ও ওয়াহিদুজ্জামান নওশা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর