কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে গৃহহীনদের মাঝে ঘরের দলিল হস্তান্তর

বাড়ি পেয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করলেন গৃহহীনরা

 আমিনুল ইসলাম বাবুল | ৯ আগস্ট ২০২৩, বুধবার, ৪:২০ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের ৪র্থ পর্যায়ের ২য় ধাপে গৃহহীন ও ভূমিহীনদের মধ্যে দ্বিকক্ষ বিশিষ্ট জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। বুধবার (৯ আগষ্ট) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগীদের মাঝে আনুষ্ঠানিকভাবে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করা হয়।

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাড়ি পেয়েছে ভূমিহীন ও গৃহহীন ৪৬টি পরিবার। নিজস্ব ঠিকানা ও আশ্রয় পাওয়ায় তাঁরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাঁর দীর্ঘায়ু কামনা করেছেন।

দুপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘরসহ জমির দলিল হস্তান্তার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুবনা শারমীন।

অনুষ্ঠানে দামিহা ইউনিয়নের হাত-কাজলায় ১৪টি, তাড়াইল-সাচাইল ইউনিয়নের দড়িজাহাঙ্গীরপুরে ১৪টি, তালজাঙ্গা ইউনিয়নের বাঁশাটিতে ৩টি, চিকনী-আউজিয়ায় ১২টি, জাওয়ার ইউনিয়নের বিড়ি-জাওয়ারে ১টি এবং রাউতি ইউনিয়নের রাউতিতে ২টিসহ মোট ৪৬টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও ঘরের দলিল প্রদান করা হয়েছে।

উপজেলার দামিহা ইউনিয়নের হাত-কাজলা গ্রামের মৃত আব্দুছ ছালামের সদ্য এসএসসি পাশ করা মেয়ে প্রকল্পের সুবিধাভোগী মোছা. পপি আক্তার প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘আমার বাবা-মা কেউ বেঁচে নেই। জমি এবং বাড়িও ছিলো না। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে আমাকে জমি, বাড়ি, সবকিছু দিয়েছেন। আমি আনন্দে অভিভূত।’

তিনি বলেন, ‘আমি প্রার্থনা করি, আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দীর্ঘায়ু ও সুস্থ জীবন যাপন করুন।’

তাড়াইল-সাচাইল ইউনয়নের পংপাচিয়া গ্রামের মৃত সুনু শেখের পুত্র সুবিধাভোগী মতি শেখ জানান, তিনি তার পরিবার নিয়ে অন্যের বাড়িতে বসবাস করতেন।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে জমিসহ একটি বাড়ি দিয়েছেন, যা আমাকে আমার স্ত্রী ও ছেলে-মেয়েদের নিয়ে সুখে জীবন কাটানোর সুযোগ করে দেবে।’

মতি শেখ প্রধানমন্ত্রীর দীর্ঘ ও সুস্থ জীবনের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেন যাতে তিনি আগামী দিনে দরিদ্র, গৃহহীন ও ভূমিহীন মানুষদের আরো সাহায্য করতে পারেন।

এ সময় উপস্থিত ছিলেন তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ শফিউল্লাহ খন্দকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মো. আবু মোতালেব, দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ.কে মাইনুজ্জামান নবাব, তাড়াইল-সাচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈম-দাদ খান নওশাদ, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু জাহেদ ভূঞা, জাওয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক রতন, উপজেলা পর্যায়ের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা এবং তাড়াইলে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর