কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ইসফাকুল আলম চৌধুরী

 আমিনুল ইসলাম বাবুল | ১২ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার, ৭:৩৯ | তাড়াইল  


শিক্ষাক্ষেত্রে মেধা, দক্ষতা ও বিচক্ষণতার মাধ্যমে মানসম্মত পাঠদান নিশ্চিত করায় কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ ক্যাটাগরি) নির্বাচিত হয়েছেন মো. ইসফাকুল আলম চৌধুরী। তিনি উপজেলার রাউতি ইউনিয়নের ভাওয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্ব পালন করছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ক্যাটাগরিতে তাকে নির্বাচিত করেছে উপজেলা বাছাই কমিটি। মঙ্গলবার (১২ সেপ্টেবর) উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. ইসফাকুল আলম চৌধুরী তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের ধলা (চৌধুরী বাড়ি) গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি উপজেলার ধলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহকারি শিক্ষক মো. সাজেদুর রহমান চৌধুরী ও সুফিয়া বেগম চৌধুরী দম্পতির পুত্র।

তিনি জাওয়ার উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, আনন্দমোহন সরকারি কলেজ থেকে এইচএসসি ও গণিত বিভাগে অনার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে মাস্টার্স করেন।

১৯৯৫ সালে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় সরাসরি তিনি প্রধান শিক্ষক হিসেবে দামিহা ইউনিয়নের গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন। এরপর তিনি ভাওয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব লাভ করেন।

মো. ইসফাকুল আলম চৌধুরী প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক নানা কার্যক্রমে ভালো ফলাফল অর্জন করে আসছে। মো. ইসফাকুল আলম চৌধুরী দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ নানা কাজ করে যাচ্ছেন।

প্রধান শিক্ষক মো. ইসফাকুল আলম চৌধুরী বলেন, প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সবসময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ ক্যাটাগরি) নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এমন মূল্যায়ন শিক্ষাদানে আমাকে আরও বেশি অনুপ্রাণিত করবে। আমার এ অর্জন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ উপজেলাবাসীর জন্য উৎসর্গ করলাম।

উল্লেখ্য, মো. ইসফাকুল আলম চৌধুরী দ্বিতীয়বারের মতো উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর