কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত ১৭

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২৩ অক্টোবর ২০২৩, সোমবার, ৯:২৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের ভৈরব জংশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১৭ জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। এছাড়া অসংখ্য মানুষ আহত হয়েছে। সোমবার (২৩ অক্টোবর) বিকাল ৩টা ৩৫মিনিটে ঢাকাগামী এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেনটির শেষের তিনটি বগিতে একটি মালবাহী কন্টেইনার ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনটির তিনটি বগি দুমড়ে মুচড়ে গেছে। ক্ষতিগ্রস্ত বগিগুলোতে অনেক যাত্রী চাপা পড়ে আছে। তাদের উদ্ধারে অভিযান চলছে।

জানা গেছে, ঢাকা থেকে একটি কন্টেইনার ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার আগ মুহূর্তে ভৈরব থেকে এগারসিন্দুর ট্রেনটি ঢাকার দিকে রওনা হয়েছিল।

জগন্নাথপুর রেলক্রসিং এলাকায় এগারসিন্দুর ট্রেনের শেষের তিনটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলিম হোসেন শিকদার জানান, দুর্ঘটনায় অন্তত ১৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক ব্যক্তি। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে প্রাথমিকভাবে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করেন। পরে তাদের সঙ্গে যোগ দেয় র‌্যাব ও বিজিবি।

ঘটনাস্থলে ছুটে যান জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার), সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম এবং প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

তিন প্লাটুন বিজিবি সদস্য, ফায়ার সার্ভিসের ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কিশোরগঞ্জের ১৩টি ইউনিট, র‌্যাব, রেলওয়ে পুলিশ এবং বিপুল সংখ্যক পুলিশ সদস্য উদ্ধার তৎপরতায় যুক্ত রয়েছেন।

এছাড়া সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আখাউড়া ও ঢাকা থেকে উদ্ধারকারী দুটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে দুর্ঘটনাকবলিত ট্রেনটির উদ্ধার কাজ শুরু করে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর