কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভাষা শহীদদের প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন

 স্টাফ রিপোর্টার | ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৪:২১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে যথাযোগ্য মর্যাদা ও বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়। বুধবার (২১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে র‌্যালি, আলোচনা সভা ও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়য়ের অস্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সরকারি গুরুদয়াল কলেজ মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শেষ হয়।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষাবিদ অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. নূরুজ্জামান, ট্রেজারার অধ্যাপক মো. ইমান আলী, রেজিস্ট্রার নায়লা ইয়াসমিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।

পরে বেলা ১১টায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষাবিদ অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মাদ হুমায়ুন কবির।

এছাড়া আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. নূরুজ্জামান এবং ট্রেজারার অধ্যাপক মো. ইমান আলী বক্তব্য রাখেন।

আলোচনা সভা সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নায়লা ইয়াসমিন।

বক্তারা তাদের বক্তব্যে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ইতিহাস, শিক্ষা এবং অন্যান্য বিষয়গুলো নবীন শিক্ষার্থীদের সামনে তুলে ধরে বলেন, ২১ আমাদের অহংকার। ভাষার জন্য রক্ত দেয়ার ঘটনা বিরল পৃথিবীতে। আমাদের সবাইকে ভাষা শহীদদের এই মহান আত্মত্যাগ থেকে শিক্ষা নিয়ে সুন্দর সমাজ ও দেশ গড়ে তোলার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে আর এজন্য প্রয়োজন ক্ষুদ্র স্বার্থ চিন্তা, হানাহানি, বিভেদ ভুলে সমন্বিত এবং আন্তরিক প্রচেষ্টার।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর