কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


১৫০০ শীতার্ত মানুষের পাশে এরশাদ উদ্দিন

 স্টাফ রিপোর্টার | ১৯ জানুয়ারি ২০২৪, শুক্রবার, ৪:৪১ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার শীতার্তদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি আলহাজ মো. এরশাদ উদ্দিন।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের রৌহা গ্রামে এরশাদ উদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশন প্রাঙ্গণে সুবিধাবঞ্চিত শীতার্ত দেড় হাজারেরও বেশি মানুষের মধ্যে তিনি কম্বল বিতরণ করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মাঝে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. মাহফুজুর রহমান পল্টু, উপজেলা মৎস্যজীবী দলের সদস্য মো. আবু সাঈদ, গুজাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বাদশা, জয়কা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো. নজরুল ইসলাম, দেহুন্দা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল বাশার, গুনধর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান নয়ন, জয়কা ইউনিয়ন বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাধারণ সম্পাদক আলাল উদ্দিন, যুবলীগ নেতা আশিকুর রহমান সরকার, সামজকর্মী মো. আসিব রহমান, যুবলীগ নেতা মো. আলমগীর হোসেন, মো. মোসলেহ উদ্দিন মোস্তাক প্রমুখ উপস্থিত ছিলেন।

কনকনে শীতের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল পেয়ে শীতার্তরা উচ্ছ্বসিত হন। তারা এরশাদ উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা জানান ও তার জন্য দোয়া করেন।

অন্যদের সাথে কম্বল নিতে এসেছিলেন উপজেলার বারঘড়িয়া ইউনিয়নের ভুষারকান্দা গ্রামের প্রতিবন্ধী নারী জুমেলা (৫০)। তিনি বলেন, ‘বাবারে খুব ঠান্ডা পড়ছে। অইলো শরীল গরম রাখনের কোন কাপড় আমার নাই। রাত অইলে ঠান্ডার লাগি ঘুমাইতা পারি না। মন অয়, ঠান্ডায় মারা যামু। এইহান থাইক্যা আমারে একটা কম্বল দিছে। অহন ইকটু আরাম পায়াম।’

প্রসঙ্গত, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি আলহাজ মো. এরশাদ উদ্দিন দীর্ঘদিন যাবৎ নিজের নামে একটি মানবকল্যাণ ফাউন্ডেশন করে এলাকার হতদরিদ্র, প্রান্তিক ও সাধারণ মানুষকে নানা ধরনের সহযোগিতা প্রদান করে আসছেন।

আগাম বন্যায় কৃষকের ফসলহানিসহ যেকোন দুর্যোগ ও মানবিক সংকটে তিনি বিপদগ্রস্ত মানুষের পাশে পরম বন্ধুর মতো সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। করোনা দুর্যোগের সময় তিনি করিমগঞ্জ ও তাড়াইল এই দুই উপজেলায় ব্যাপক মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করেন।

এরই ধারাবাহিকতায় তীব্র শীতে জবুথবু মানুষের পাশে দাঁড়াতে তিনি করিমগঞ্জ উপজেলার ১৫০০ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন।

এছাড়া তাড়াইল উপজেলার শীতার্তদের মাঝেও তিনি শীতবস্ত্র বিতরণ কার্যক্রম হাতে নিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর