kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

নিয়োগের বিরুদ্ধে চক্রান্তে শিক্ষিকার সংবাদ সম্মেলন



 স্টাফ রিপোর্টার | ২ জুলাই ২০১৮, সোমবার, ৬:২৮ | শিক্ষা  


মিঠামইন উপজেলার ঘাগড়া আব্দুল গণি উচ্চ বিদ্যালয়ে আনারকলি নামে একজন শিক্ষিকার নিয়োগের বিরুদ্ধে এলাকাবাসীর ব্যানারে এলাকার মুক্তিযোদ্ধা মুজিবুর রহমানসহ কয়েক ব্যক্তি গত ৩১শে মে কিশোরগঞ্জ জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছিলেন। আদালতের রায় উপেক্ষা করে এই নিয়োগ দেয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে তারা দাবি জানিয়েছিলেন। পরদিন কয়েকটি জাতীয় দৈনিকে খবরটি ছাপা হয়।

তবে শিক্ষিকা আনারকলি পাল্টা সংবাদ সম্মেলন ডেকে পারিবারিক সম্পত্তির বিরোধকে কেন্দ্র করে তাকে ঘায়েল করার জন্য তার ফুফাত ভাই মুজিবুর রহমান ওই সংবাদ সম্মেলনটি করেছিলেন বলে দাবি করেছেন।

সোমবার সকালে জেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে আনারকলি বলেন, তার ফুফাত ভাই মুজিবুর রহমান সঙ্গে ওয়ারিশের জমির ভাগ নিয়ে মামলা মোকদ্দমা চলছে। আর সেই কারণেই তার মানসম্মান ক্ষুন্ন করে হীন স্বার্থ হাসিল করার জন্য মুজিবুর রহমান উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ সম্মেলন করেছিলেন। আনরকলি ১৯৯৪ সনে বিধি মোতাবেক নিয়োগ পেয়ে শিক্ষকতা করে আসছেন বলে জানিয়েছেন।

আদালতের রায় অমান্য করে নিয়োগের অভিযোগ নাকচ করে দিয়ে তিনি বলেন, তারা একসঙ্গে মোট চারজন শিক্ষক নিয়োগ পেয়ে শিক্ষকতা করছেন। বরং বিধিবিধান অনুসরণ করেই এই নিয়োগ প্রকৃয়া সম্পন্ন হয় এবং তারা বেতন-ভাতাও পাচ্ছেন। কাজেই মুজিবুর রহমানের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে আনারকলি দাবি করেন।

এদিকে মুজিবুর রহমানকে এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি আনারকলির ফুফাত ভাই হন স্বীকার করে বলেন, আনারকলির সঙ্গে জমি নিয়ে কোন মামলা নেই। তবে আনারকলির ভাইয়ের সঙ্গে মামলা রয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ