কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিশ্ব জনসংখ্যা দিবসে সম্মাননা

কিশোরগঞ্জের শ্রেষ্ঠ উপজেলা কটিয়াদী, শ্রেষ্ঠ ইউনিয়ন যশোদল

 স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৮, বুধবার, ১০:০৬ | স্বাস্থ্য 


বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণী, বিশেষ সেবাদান কর্মসূচী ও চলচ্চিত্র প্রদর্শণীসহ নানা আয়োজনে কিশোরগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

আখড়া বাজার সেতু থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আবু তাহা মো. এনামুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফুল ইসলাম, জেলা প্রেসক্লাব সভাপতি মোস্তফা কামাল, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক (সিসি) ডা. রওশন আক্তার জাহান, মেডিকেল অফিসার (সিসি) ডা. হালিমা আক্তার, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. হুসনা বেগম, কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউপি চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজন প্রমুখ বক্তৃতা করেন।

আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদান রাখায় জেলা পর্যায়ে নয়টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কর্মি ও প্রতিষ্ঠান এবং সদর উপজেলার আটটি ক্যাটাগরির শ্রেষ্ঠ কর্মি ও প্রতিষ্ঠানের মাঝে সনদ বিতরণ করা হয়।

এর মধ্যে জেলায় শ্রেষ্ঠ উপজেলা হয়েছে কটিয়াদী উপজেলা এবং জেলায় শ্রেষ্ঠ ইউনিয়ন হয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়ন।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর