kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন কিশোরগঞ্জের কৃতি সন্তান সালমান আমিন



 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ২৫ জুলাই ২০১৮, বুধবার, ৭:৪৪ | এক্সক্লুসিভ 


বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭’ পেয়েছেন কিশোরগঞ্জের কৃতি সন্তান মো. সালমান আমিন। বুধবার (২৫ জুলাই) আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী মো. সালমান আমিনকে স্বর্ণপদক পরিয়ে দেন।

স্নাতক (সম্মান) পরীক্ষায় অনুষদভিত্তিক সর্ব্বোচ ফলাফল অর্জনের স্বীকৃতস্বরূপ মো. সালমান আমিন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭’ পেয়েছেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. সালমান আমিন স্নাতক (সম্মান) পরীক্ষায় সিজিপিএ-৪ এর মধ্যে ৩.৮১ পেয়ে সর্ব্বোচ ফলাফল অর্জনের কৃতিত্ব দেখিয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে মো. সালমান আমিনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন কৃতি শিক্ষার্থীকে এই পদক প্রদান করা হয়।

মো. সালমান আমিন কিশোরগঞ্জ জেলা শহরের হয়বতনগর ফিসারী রোড এলাকার বাসিন্দা। তার বাবা মো. রুহুল আমিন একজন দলিল লিখক এবং মা মরিয়ম বেগম একজন স্বাস্থ্য সহকারী। চার ভাই-বোনের মধ্যে মো. সালমান আমিন সবার ছোট।

সালমান আমিন ২০০৮ সালে কিশোরগঞ্জ শহরের হাশমত উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে এসএসসি এবং ২০১০ সালে সরকারি গুরুদয়াল কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন।

সর্বশেষ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে স্নাতক (সম্মান) পরীক্ষায় অনুষদভিত্তিক সর্ব্বোচ ফলাফল অর্জন করেছেন মো. সালমান আমিন।

মো. সালমান আমিন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭’ এর মতো বিরল সম্মান লাভ করায় তার বাবা-মা ও স্বজনেরা উচ্ছ্বসিত।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ