কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জাতীয় বিজ্ঞান বিতর্কে কিশোরগঞ্জের এসভি সরকারি বালিকা বিভাগীয় চ্যাম্পিয়ন


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৯ জুলাই ২০১৮, রবিবার, ১২:০৮ | শিক্ষা  


বিজ্ঞানমুখী সমাজ গড়ার লক্ষ্যে বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) ও সমকালের যৌথ উদ্যোগে দেশব্যাপী চলছে জাতীয় বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা। শুক্রবার (২৭ জুলাই) ময়মনসিংহে এ প্রতিযোগিতার বিভাগীয় পর্যায়ের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। জমজমাট ফাইনাল পর্বে প্রতিপক্ষকে যুক্তিতর্কে কুপোকাত করে ময়মনসিংহ অঞ্চল থেকে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কিশোরগঞ্জ শহরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এদিন মুখোমুখি হয় শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, গাজীপুর ও ময়মনসিংহ জেলার চ্যাম্পিয়ন দল। শহরের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের হলরুমে দিনভর যুক্তিতর্কের লড়াই শেষে চূড়ান্ত পর্বে পৌঁছায় কিশোরগঞ্জের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

বিজ্ঞান ও প্রযুক্তির যথার্থ ব্যবহার বাংলাদেশের সমৃদ্ধি নিশ্চিত করতে পারে- এই বিষয়ে প্রাণবন্ত বিতর্ক শেষে বিভাগীয় চ্যাম্পিয়নের খেতাব অর্জন করে কিশোরগঞ্জ এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

দলটির নেতা ছাবিরা আক্তার লিফা শ্রেষ্ঠ বক্তার স্বীকৃতি পেয়েছে। এ দলের অন্য সদস্যরা হলো- তাসনিম ইসলাম স্বর্ণা ও আতকিয়া বুশরা মাহী।

বিদ্যাময়ী স্কুলের পক্ষে বিতর্ক অংশ নিয়েছে- নুজহাত নাওয়া নাবা, তামান্না রহমান ঐশী ও পূজা চক্রবর্ত্তী।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন আনন্দ মোহন কলেজের সহযোগী অধ্যাপক কামরুল হাসান ও আনোয়ার হোসেন, প্রভাষক আজহারুল ইসলাম ও আল হেলাল তালুকদার, ময়মনসিংহ ডিবেটিং সোসাইটির চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং আবৃত্তিকার ওসমান গনি।

মডারেটর ছিলেন সুহৃদ সাকির আহমেদ মহসিন ও খলিলুর রহমান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম লোকমান।

সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি আবুল কালাম আজাদের সঞ্চালনায় এবং সমকাল ময়মনসিংহ ব্যুরোর প্রধান মীর গোলাম মোস্তফার সভাপতিত্বে এ আয়োজনে বক্তব্য রাখেন এস ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর, মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল আলম, বিদ্যাময়ী বিদ্যালয়ের শিক্ষিক শেলী চন্দ, ইসলামিয়া একাডেমি কলেজের প্রভাষক আল হেলাল তালুকদার প্রমুখ।

আনন্দ মোহন কলেজের সহযোগী অধ্যাপক আনোয়ার হোসেন বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন করেন। সার্বিক সহযোগিতা করেছেন মারজিয়া রহমান লিমা ও সমকাল ফুলবাড়িয়া প্রতিনিধি কবীর উদ্দিন সরকার হারুন।

সূত্র: সমকাল।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ