কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


২০১৮ সালের জেএসসি পরীক্ষার সময়সূচি

 স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৪:৪১ | শিক্ষা  


২০১৮ খ্রিস্টাব্দের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী পহেলা নভেম্বর থেকে ক্ষুদে শিক্ষার্থীদের এই পরীক্ষা শুরু হবে। পরীক্ষা শেষ হবে ১৫ নভেম্বর।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা নিম্ববর্ণিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিশেষ প্রয়োজনে বোর্ড কর্তৃপক্ষ এ সময়সূচি পরিবর্তন করতে পারবে।

সময়সূচি অনুযায়ী, পহেলা নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় নিয়মিত পরীক্ষার্থীদের বাংলা বিষয়ের পরীক্ষা শুরু হবে। এছাড়া একই সময়ে অনিয়মিত পরীক্ষার্থীদের বাংলা প্রথম পত্র বিষয়ের পরীক্ষা শুরু হবে।

৩রা নভেম্বর (শনিবার) সকাল ১০টায় অনিয়মিত পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষা শুরু হবে।

৪ঠা নভেম্বর (রবিবার) সকাল ১০টায় নিয়মিত পরীক্ষার্থীদের ইংরেজি বিষয়ের পরীক্ষা শুরু হবে। এছাড়া একই সময়ে অনিয়মিত পরীক্ষার্থীদের ইংরেজি প্রথম পত্র বিষয়ের পরীক্ষা শুরু হবে।

৫ই নভেম্বর (সোমবার) সকাল ১০টায় অনিয়মিত পরীক্ষার্থীদের ইংরেজি দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষা শুরু হবে।

৮ই নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় গণিত বিষয়ের পরীক্ষা শুরু হবে।

১০ই নভেম্বর (শনিবার) সকাল ১০টায় বিজ্ঞান বিষয়ের পরীক্ষা শুরু হবে।

১১ই নভেম্বর (রবিবার) সকাল ১০টায় অনিয়মিত পরীক্ষার্থীদের কর্ম ও জীবনমুখী শিক্ষা বিষয়ের পরীক্ষা শুরু হবে।

১২ই নভেম্বর (সোমবার) সকাল ১০টায় বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের পরীক্ষা শুরু হবে।

১৩ই নভেম্বর (মঙ্গলবার) সকাল ১০টায় অনিয়মিত পরীক্ষার্থীদের কৃষি শিক্ষা/ গার্হস্থ বিজ্ঞান/ আরবি/ সংস্কৃতি/ পালি বিষয়ের পরীক্ষা শুরু হবে। একই দিন ১৩ই নভেম্বর (মঙ্গলবার) বিকাল ২টায় অনিয়মিত পরীক্ষার্থীদের শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ের পরীক্ষা শুরু হবে।

১৪ই নভেম্বর (বুধবার) সকাল ১০টায় ইসলাম ও নৈতিক শিক্ষা/ হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা/ বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা/ খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা শুরু হবে।

১৫ই নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা শুরু হবে। একই দিন ১৫ই নভেম্বর (বৃহস্পতিবার) বিকাল ২টায় অনিয়মিত পরীক্ষার্থীদের চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা শুরু হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর