কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

পাকুন্দিয়ায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত


 স্টাফ রিপোর্টার | ৯ সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ৮:৪১ | বিনোদন 


উৎসবমুখর পরিবেশে পাকুন্দিয়া উপজেলার মঠখোলা এলাকার ব্রহ্মপুত্র নদে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৯ সেপ্টেম্বর) বিকালে এ নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নৌকাবাইচ দেখতে হাজারো মানুষের সমাগম ঘটে। নারী-পুরুষ ও শিশু-বৃদ্ধের আগমনে এ নৌকাবাইচ যেন পরিণত হয় এক মিলন মেলায়। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ নৌকাবাইচ দেখতে ব্রহ্মপুত্র নদের দুই পাড়ে ছিল হাজারো মানুষের ঢল।

নৌকাবাইচ প্রতিযোগিতায় ৮টি নৌকা অংশ নেয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে তালদর্শী ঈশাখাঁ নামের নৌকাটি। এছাড়া দ্বিতীয় স্থান অধিকার করে খামা গ্রামের রকেট নৌকা।

নৌকাবাইচ প্রতিযোগিতায় মঠখোলা টানবাজার বণিক সমিতির সভাপতি কামরুজ্জামান মেনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন এগারসিন্দুর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান সরকার।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া থানার ওসি আজহারুল ইসলাম সরকার পিপিএম, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, এগারসিন্দুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবিএম জমশেদ আলী, ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম গোলাপ, সাধারণ সম্পাদক আবুল কাশেম প্রমুখ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ