কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সড়ক দুর্ঘটনায় নিহত কালাম ও আজিল এর পরিবারে এখন শুধুই কান্না

 বিশেষ প্রতিনিধি | ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার, ৯:৩৩ | ইটনা  


সংসারে সচ্ছলতা ফিরিয়ে আনতে রাজধানী ঢাকায় গিয়ে সিএনজিচালিত অটোরিকশা চালানোর কাজ নিয়েছিলেন ইটনা উপজেলার আড়ালিয়া গ্রামের মো. আবুল কালাম (৪০) ও মো. আজিল হক (৩৫)। ১০ বছরেরও বেশি সময় ধরে রাজধানী ঢাকার অলিগলি-সড়কে দু’জনেই নিত্য অটোরিকশা চালালেও কোনদিন তাদের অটোরিকশা দুর্ঘটনার কবলে পড়েনি।

কিন্তু সড়কে যান চালানো মানুষ দু’টোই এবার মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনার শিকার হয়ে অকালে ঝরে গেলেন। কফিনবন্দী লাশ হয়ে ফিরে এলেন চিরচেনা গ্রামের নিজ বাড়িতে। রোববার (২৩ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের নূরজাহান রোডে ঘটে মর্মান্তিক এই সড়ক দুর্ঘটনাটি।

নিহত মো. আবুল কালাম আড়ালিয়া গ্রামের মৃত শামছু উদ্দিনের ছেলে এবং আজিল হক পাশাপাশি বাড়ির মৃত ফজর আলীর ছেলে।

স্বজনেরা জানান, মো. আবুল কালাম ও মো. আজিল হক রাজধানীর রায়ের বাজার এলাকার সাদেক খান রোডে বাসা ভাড়া নিয়ে সপরিবারে বসবাস করতেন। তারা মোহাম্মদপুর বিহারী ক্যাম্প এলাকার একটি গ্যারেজ থেকে সিএনজিচালিত অটোরিকশা নিয়ে ভাড়ায় চালাতেন।

প্রতিদিনের মতো রোববার (২৩ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে আবুল কালাম, আজিল হক ও আজিল হকের ছোট ভাই আজিজুল হক রিকশাযোগে রাজধানীর রায়ের বাজার থেকে মোহাম্মদপুর বিহারী ক্যাম্পে যাচ্ছিলেন গ্যারেজ থেকে অটোরিকশা সংগ্রহ করতে। কিন্তু পথে নূরজাহান রোডে বেপরোয়া এক ট্রাক চাপা দেয় তাদের রিকশাটিকে। এতে ঘটনাস্থলেই আবুল কালাম ও আজিল হকের মৃত্যু হয়। আহত হন নিহত আজিল হকের ছোট ভাই আজিজুল হক।

থানা পুলিশের অনুমতি নিয়ে সন্ধ্যায় স্বজনেরা দু’জনের কফিনবন্দী লাশ নিয়ে আসেন নিজগ্রাম আড়ালিয়ায়। এমন করুণ মৃত্যু আর স্বজন হারানোর খবর পেয়ে শোকে মুহ্যমান হয়ে পড়ে আড়ালিয়া গ্রাম। গ্রামে দু’টি লাশ পাশাপাশি রাখার পর সৃষ্টি হয় এক হৃদয়বিদারক দৃশ্যের। এসময় স্বজনসহ এলাকাবাসীর আহাজারিতে ভারী হয়ে ওঠে আকাশ-বাতাস। পরে গ্রামের সামনের মাঠে নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাদের দাফন করা হয়।
স্বজনেরা জানিয়েছেন, নিহত মো. আবুল কালামের স্ত্রী নাছিমা আক্তার অন্ত:সত্ত্বা। তার দু’টি শিশু সন্তান রয়েছে। এক ছেলে ও এক মেয়ের মধ্যে বড় মেয়ে তন্বী (৭) আর ছোট ছেলে নাজমুল (৫)।

অন্যদিকে নিহত আজিল হকের স্ত্রী রিনা আক্তার ছাড়াও চারটি শিশু সন্তান রয়েছে। দুই ছেলে ও দুই মেয়ের মধ্যে সবার বড় সানজিদা (১২), তারপর তানিয়া (৮) এবং ছোট দুই ছেলে আরিফ (৫) ও আড়াই বছরের শরীফ।

স্বজনেরা জানান, এই দুর্ঘটনা দু’টি পরিবারের সবকিছু তছনছ করে দিয়েছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারানোয় দু’টি পরিবারেই এখন বিপর্যয়ের মধ্যে পড়েছে। অবুঝ সন্তানদের নিয়ে তারা এখন পড়েছেন অকূল পাথারে। পরিবার দু’টিতে এখন শুধুই কান্না আর আহাজারি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর