কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

মাশরাফি-মুশফিকদের লজিস্টিক ম্যানেজার কিশোরগঞ্জের কৃতি সন্তান দেবব্রত পাল


 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার, ১:০৮ | এক্সক্লুসিভ 


জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে বাংলাদেশ ক্রিকেট দলের লজিস্টিক ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন কিশোরগঞ্জের কৃতি সন্তান দেবব্রত পাল। খালেদ মাহমুদ সুজনের স্থলাভিষিক্ত হওয়া দেবব্রত পাল একজন লজিস্টিক ম্যানেজার হিসেবে সিরিজ চলাকালে মাশরাফি-মুশফিকদের সকল সুযোগ সুবিধাদি দেখভালের দায়িত্বে থাকবেন।

সোমবার (১৫ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোন দায়িত্ব পেলেন দেবব্রত পাল। এর আগে চলতি বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে যুবাদের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও তিনি ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে ক্রিকেট দল তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে। আগামী ২১শে অক্টোবর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

খেলোয়াড়ি জীবনে দেশের অন্যতম শীর্ষ ক্রীড়াশক্তি আবাহনীর হয়ে মাঠ মাতানো দেব্ব্রত পালের জন্ম কিশোরগঞ্জ জেলা শহরের খরমপট্টিতে। পিতা প্রয়াত গোপেশ চন্দ্র পাল এবং মাতা দিপ্তী রানী পাল।

কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ার সময়ে ক্রিকেটে হাতেখড়ি হয় দেবব্রত পালের। পরবর্তিতে ঘরোয়া ক্রিকেটে প্রায় এক যুগ আবাহনী ছাড়াও খেলেছেন ব্রাদার্স ইউনিয়ন ও ধানমণ্ডিসহ প্রথম বিভাগের বিভিন্ন ক্লাবে। চট্টগ্রাম ও বরিশালের হয়ে খেলেছেন ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ।

ক্রিকেটের পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে সাফল্যের সাথে এমএ ডিগ্রি লাভের পর ফিজিক্যাল এডুকেশন বিষয়েও স্নাতকোত্তর করেছেন দেবব্রত পাল। ইতিপূর্বে তিনি স্বীকৃত ক্রিকেটে ম্যাচ রেফারির দায়িত্বও পালন করেছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর দেবব্রত পাল ক্রিকেটারদের জন্য গড়া সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)-এর সাধারণ সম্পাদক। তিনি ক্রিকেট বোর্ড আম্পায়ার কমিটির সদস্য হিসেবেও কাজ করেছেন।

বাংলাদেশ যুব দলের ম্যানেজারের দায়িত্ব পালনের পাশাপাশি ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স এসোসিয়েশন (ফিকা) এর বোর্ড অব ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

দেবব্রত পাল দীর্ঘদিন যাবত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিভিন্ন কর্মকাণ্ডে সরাসরি নিজেকে যুক্ত রেখেছেন। দেশের ক্রিকেট অঙ্গণের সাথে জড়িয়ে থাকা দেবব্রত পাল তাঁর সাংগঠনিক দক্ষতার স্বীকৃতি হিসেবে এবার পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের লজিস্টিক ম্যানেজারের দায়িত্ব।

ব্যক্তিগত জীবনে বিবাহিত দেবব্রত পালের স্ত্রীর নাম তপতী পাল। ছয় বছরের শিশুকন্যা দেবনীলা পাল ও ৪ বছরের শিশুপুত্র দেবার্ক পাল কে নিয়ে সাজানো সংসার দেবব্রত-তপতী দম্পতির।

প্রথমবারের মতো টাইগারদের দায়িত্ব পাওয়া দেবব্রত পাল বলেন, ‘জাতীয় দলের প্রথম অ্যাসাইনমেন্ট। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমারও ভাল লাগছে যে জাতীয় দলের জন্য কাজ করব। এটা একটা গর্বের ব্যাপার। বিষয়টিকে আমি চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছি।’



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ