কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলায় জেএসসি’তে শতভাগ পাশের কৃতিত্ব ১০ বিদ্যালয়ের


 বিশেষ প্রতিনিধি | ২৪ ডিসেম্বর ২০১৮, সোমবার, ১০:০৭ | শিক্ষা  


এবারের জেএসসি পরীক্ষায় কিশোরগঞ্জ জেলার মোট ২৮৬টি বিদ্যালয়ের মধ্যে মাত্র ১০টি বিদ্যালয় শতভাগ পাশের কৃতিত্ব দেখিয়েছে। শতভাগ পাশ এই ১০টি বিদ্যালয়ের মধ্যে তিনটি বিদ্যালয় শতভাগ পাশের তালিকায় থাকলেও সেসব বিদ্যালয় থেকে কোন পরীক্ষার্থী জিপিএ-৫ পায়নি।

শতভাগ পাশ বিদ্যালয় ১০টি হলো, কিশোরগঞ্জ জেলা শহরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বাজিতপুর উপজেলার আফতাব উদ্দিন উচ্চ বিদ্যালয়, ভৈরব উপজেলার জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ, পাকুন্দিয়া উপজেলার চরকাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়, কিশোরগঞ্জ জেলা শহরের কিশোরগঞ্জ জেলা আইডিয়াল স্কুল, ইটনা উপজেলার রায়টুটী উচ্চ বিদ্যালয়, পাকুন্দিয়া উপজেলার আছিয়া বারি আদর্শ বিদ্যালয়, একই উপজেলার মান্দারকান্দি বালিকা উচ্চ বিদ্যালয়, ইটনা উপজেলার ধারা এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ও অষ্টগ্রাম উপজেলার ভাতশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এই ১০টি প্রতিষ্ঠানের মধ্যে কিশোরগঞ্জ এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৩৭ জন ছাত্রী পরীক্ষা দিয়ে সবাই পাশ করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৩৫ জন।

আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ থেকে ৩০৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন।

জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ থেকে ১৩৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন।

চরকাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ১৩২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ জন।

কিশোরগঞ্জ জেলা আইডিয়াল স্কুল থেকে ৯৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০ জন।

রায়টুটী উচ্চ বিদ্যালয় থেকে ৮৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন।

আছিয়া বারি আদর্শ বিদ্যালয় থেকে ৫১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০ জন।

মান্দারকান্দি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তবে প্রতিষ্ঠানটি থেকে কেউ জিপিএ-৫ পায়নি।

ধারা এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় থেকে ২২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তবে প্রতিষ্ঠানটি থেকে কেউ জিপিএ-৫ পায়নি।

ভাতশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। তবে প্রতিষ্ঠানটি থেকে কেউ জিপিএ-৫ পায়নি।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর