কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরের উপজেলা চেয়ারম্যানসহ বিএনপির ২২ নেতাকর্মী কারাগারে

 স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ৬:৪৮ | কুলিয়ারচর 


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পুলিশের দায়ের করা পৃথক দুই মামলায় কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক নূরুল মিল্লাতসহ বিএনপির ২২ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন শেষে রোববার (২৪ ফেব্রুয়ারি) সকালে কিশোরগঞ্জের জিআর আদালত নং-২ এ আত্মসমর্পণ করে তারা জামিন প্রার্থনা করলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুন নূর তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

কারাগারে পাঠানো ২২ নেতাকর্মীর মধ্যে কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যন নূরুল মিল্লাত ছাড়াও উছমানপুর ইউনিয়ন বিএনপি সভাপতি মো. শহিদুল্লাহ, উপজেলা যুবদলের সভাপতি আজহার উদ্দিন লিটন, বিএনপি নেতা গোলাম রসুল, সাদেক মিয়া, ছানা মিয়া, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, পৌর শ্রমিক দলের সভাপতি মো. ফুল মিয়া, পৌর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম মুছা, প্রচার সম্পাদক আরমান, পৌর ছাত্রদলের সভাপতি রাজ আহাম্মেদ রকি প্রমুখ রয়েছেন।

আদালত সূত্রে জানিয়েছে, বেআইনী জনতাবদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকারি দায়িত্ব পালনে বাধা দেওয়া ও গুরুতর আঘাত দেওয়ার অভিযোগে গত ২৪শে ডিসেম্বর কুলিয়ারচর থানার এসআই মো. জিল্লুর রহমান বাদী হয়ে কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়াম্যন নূরুল মিল্লাতকে প্রধান আসামি করে ৫৭ জন বিএনপি নেতাকর্মীর নামে একটি মামলা দায়ের করেন।

অন্যদিকে নাশকতা করার উদ্দেশ্যে বেআইনী জনতাবদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকারি কর্মচারী পুলিশ সদস্যদের মারধর করে সাধারণ ও গুরুতর জখম এবং ক্ষতি সাধন করার অভিযোগে গত ১৩ই ডিসেম্বর কুলিয়ারচর থানার এসআই মো. শরিফুল ইসলাম বাদী হয়ে ২১ বিএনপি নেতাকর্মীর নামোল্লেখ করে মামলা দায়ের করেন।

উভয় মামলায় অজ্ঞাত আসামি করা হয়। উভয় মামলার আসামিরা গত ২১শে জানুয়ারি হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিন লাভ করেন।

হাইকোর্টের জামিনের মেয়াদ রোববার (২৪ ফেব্রুয়ারি) ২২ নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুন নূর জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর