কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ২৭ মার্চ ২০১৯, বুধবার, ১:১৪ | হোসেনপুর 


হোসেনপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মঙ্গলবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল প্রত্যুষে ৩১ বার তোপধ্বনি, সূর্ষোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত, ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান, ভবন ও দোকানপাটসমূহে জাতীয় পতাকা উত্তোলন।

সকাল ৭টায় কুড়িঘাট স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ। সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন।

পরে সেখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে ডিসপ্লে প্রদর্শন। শহীদ মুক্তিযোদ্ধা পরিবার এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনায় ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে বিশেষ মোনাজাত ও প্রার্থনা। হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন।

“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং দেশের উন্নয়ন অগ্রগতি” বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া ছিল মহিলাদের অংশ গ্রহণে ক্রীড়া অনুষ্ঠান।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে এ বছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে ডিসপ্লেতে প্রাথমিক শাখায় বিচারকদের দৃষ্টিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে হোসেনপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজী আফতাব উদ্দিন মেমোরিয়াল স্কুল ও হোসেনপুর ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এছাড়া মাধ্যমিক শাখায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে হোসেনপুর মডেল সরকারি পাইলট স্কুল এন্ড কলেজ, হোসেনপুর আদর্শ স্কুল ও সদর দাখিল মাদরাসা।

পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সন্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম মবিন।

এ সময় ইউএনও কমল কুমার ঘোষ, ওসি মো. আবুল হোসেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর