কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মাটিতে বসে পড়ালেখা করে প্রাথমিক বৃত্তি পেয়েছে ৫ শিক্ষার্থী


 মুহাম্মদ শাহ্ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ১:২৮ | শিক্ষা  


কুলিয়ারচরে মাটিতে বসে পড়ালেখা করে প্রাথমিক বৃত্তি পেয়েছে পাঁচ শিক্ষার্থী। কুলিয়ারচর পৌর এলাকার পূর্ব গাইলকাটা গ্রামের উপ-আনুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের এই পাঁচ শিক্ষার্থীর এমন কৃতিত্বপূর্ণ ফলাফল এলাকায় বেশ সাড়া ফেলেছে।

প্রাথমিকে বৃত্তি পাওয়া পাঁচ শিক্ষার্থী হলো, পূর্ব গাইলকাটা গ্রামের  মো. সাগর, মোছা. জিদনী,  মো. রাহাদ, মোছা. আছমা ও মো. জিসান। তারা মাটিতে চটে বসে পড়ালেখা করে ২০১৮ সালের পিইসি পরীক্ষায় অংশগ্রহণ করে সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে।

সংশ্রিষ্টরা জানিয়েছেন, স্থানীয় এনজিও চেতনা, পরিবেশ ও মানব উন্নয়ন সংস্থা এই শিক্ষা প্রোগ্রামটি পরিচালানা করছে। গত প্রায় ১৬ বছর যাবত এ উপজেলায় বিভিন্ন গ্রামের  ঝরে পড়া, দরিদ্র- অসহায় শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা সেবা দিয়ে যাচ্ছে তারা।

স্থানীয় সমাজসেবক মো. মুছা মিয়া পরিচালিত চেতনা সংস্থা ২০১৮ সালে কুলিয়ারচর পূর্বগাইলকাটা গ্রামের উপ-আনুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় থেকে ২৬ জন পিইসি পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই পাশ করে। তাদের মধ্যে ৫ জন বৃত্তি পেয়েছে।

অভিভাবকদের ভাষ্য, সংস্থার সঠিক পরিচালনা এবং বিদ্যালয়ের শিক্ষিকার নিরলস প্রচেষ্টার কারণে শিক্ষার্থীরা কাঙ্খিত ফলাফল অর্জন করছে।

বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা জানায়, তারা বড় হয়ে ডাক্তার, পুলিশ ও ইঞ্জিনিয়ার হয়ে দেশের সেবা করতে চায়। এজন্য তারা সকলের কাছে দোয়া চেয়েছে।

বিদ্যালয়টি থেকে এর আগে ২০১৫ সালে ৬ জন ও ২০১৬ সালে ৬ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর