কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ময়মনসিংহ অঞ্চলে কেরাতে প্রথম কিশোরগঞ্জের ফাহিম, মায়ের আশা বিশ্বসেরা ক্বারী হবে


 মোঃ আল আমিন | ৩ এপ্রিল ২০১৯, বুধবার, ৭:১১ | শিক্ষা  


জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯-এর কেরাত প্রতিযোগিতায় ময়মনসিংহ অঞ্চলে প্রথম হয়েছে কিশোরগঞ্জের ছেলে মোঃ নূরে আলম ফাহিম। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আয়োজিত শিক্ষার্থীদের মেধা অন্বেষণের এ প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে প্রথমবারের মতো অংশ নিয়ে এ কৃতিত্ব অর্জন করে ফাহিম।

ফাহিম কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার উরদিঘী দাখিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্র।

তার বাবা মোঃ আবদুল লতিফ গুনধর ইউনিয়নের আলহাজ রঙ্গু খান মহিলা আলিম মাদরাসার এবতেদায়ি ক্বারী। মা মাহমুদা আক্তার লিপি গৃহিণী।

প্রচণ্ড বই পড়ুয়া ও মেধাবী ফাহিম গত মার্চ মাসে প্রথমে শিক্ষা প্রতিষ্ঠান ও পরে উপজেলা ও জেলা পর্যায়ে প্রথম হয়ে আঞ্চলিক  প্রতিযোগিতায় লড়ার যোগ্যতা অর্জন করে।

গত শনিবার (৩০ মার্চ) ময়মনসিংহ শহরের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে এই প্রতিযোগিতা।

‘ক’ বিভাগের এ প্রতিযোগিতায় কেরাতে প্রথম স্থান অর্জন করে দেশসেরা হওয়ার লড়াইয়ে সুযোগ পাওয়ায় পুত্র’র প্রতি ভীষণ খুশি ফাহিমের বাবা-মা। খুশি তার সহপাঠি বন্ধু ও শিক্ষকেরাও।

ফাহিমের মা মাহমুদা আক্তার লিপি চোখেমুখে উচ্ছ্বাস ও আবেগ নিয়ে কিশোরগঞ্জ নিউজকে বলেন, ‘আমি আমার বাবার জন্য সবার কাছে দোয়া চাই। আমার ফাহিম দেশের সেরা হয়ে আন্তর্জাতিকভাবেও লড়বে। আগামী ১২ থেকে ১৩ মে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় যেন সে সেরা হয়, আপনারা শুধু নামাজ পড়ে দোয়া করবেন।’

ফাহিমের শিক্ষা প্রতিষ্ঠান উরদিঘী দাখিল মাদরাসার তত্বাবধায়ক মাওলানা মোঃ মাহতাবউদ্দিন বলেন, ‘ছোট্ট ফাহিমের কুরআন তেলাওয়াত যে কত মধুর আপনারা না শুনলে বুঝতে পারবেন না। শুদ্ধভাবে কথা বলে। আচার ব্যবহারে অমায়িক। ফাহিমের মতো মেধাবী ও বহু গুণে গুণান্বিত শিক্ষার্থী পেয়ে আমরা গর্বিত। ফাহিমের জন্য সবাই দোয়া করবেন সে যেন জাতীয়ভাবে প্রথম হতে পারে।’




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর