kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কাগজের তৈরি শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ


 মুহাম্মদ শাহ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ২২ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ১২:৫৯ | কুলিয়ারচর 


কুলিয়ারচরে লায়ন মুজিব মুনা গার্লস স্কুলে শহীদ মিনার না থাকায় বিদ্যালয়ের ছাত্রীরা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের জন্য নিজেরা পরিশ্রম করে কাগজ দিয়ে শহীদ মিনার প্রতিষ্ঠা করে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে অমর ২১শে ফেব্রুয়ারি শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে। বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকেই প্রতিবছর নিজস্ব ব্যবস্থাপনায় অস্থায়ী শহীদ মিনার তৈরি করে দিবসটি পালন করা হয়।

এদিকে ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সরকারি, বেসরকারি ,আধা সরকারি ও স্বায়ত্বশাসিত বিভিন্ন প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শহীদ মিনার এ পুষ্পস্তবক অর্পণসহ পৃথক পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

একুশের প্রথম প্রহরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। প্রভাতফেরী সহ সকল সরকারি, আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তি মালিকানাধীন ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং মসজিদ ও মন্দিরে ভাষা শহীদদের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে চিত্রাঙ্গন প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে অমর একুশে ফেব্রুয়ারিকে স্মরণীয় করে রাখতে উপজেলার ছয়সূতী  ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ও বড়ছয়সূতী জনতা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয় বিভিন্ন সংগঠনের উদ্যোগে তিন দিনব্যপী বই মেলার আয়োজন করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর


















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ