কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জাতীয় সঙ্গীত প্রতিযোগিতায় প্রাথমিকে জেলার সেরা ভৈরব

 ভৈরব প্রতিনিধি | ২৫ ফেব্রুয়ারি ২০১৮, রবিবার, ১১:৪৭ | ভৈরব 


শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন (আন্ত:উপজেলা) প্রতিযোগিতায় কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে ভৈরব উপজেলার নির্বাচিত সঙ্গীত দল। ভৈরব পৌর শহরের তাতাঁরকান্দি ব-আলী কলন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দশজন শিক্ষার্থীর একটি চৌকস সঙ্গীত দলকে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশনায় কিশোরগঞ্জ জেলার বিজয়ী উপজেলা হিসেবে মর্যাদা দিয়েছেন অনুষ্ঠানের বিজ্ঞ বিচারকমণ্ডলী।

পঞ্চম শ্রেণীর ছাত্র সঙ্গীত দলের নেতা মেহেদি হাসান সাইমনের নেতৃত্বে শনিবার কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে অন্যান্য উপজেলার সঙ্গীত দলের সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ভৈরবের দলটি। পরে সঠিক উচ্চারণ, তাল, লয় অন্যান্য উপজেলার থেকে সর্বাধিক সঠিক রেখে জাতীয় সঙ্গীতের নির্ধারিত ২মিনিট ৫৪ সেকেন্ডের মধ্যে ২মিনিট ৫৩ সেকেন্ডে সঙ্গীত শেষ করায় অনুষ্ঠানের বিজয়ীদল হিসেবে প্রত্যয়নপত্রসহ দলনেতা মেহেদি হাসান সাইমনের হাতে পুরস্কার ও মেডেল তুলে দেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ ভূঁইয়া, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন।

এর আগে ভৈরব পৌরসভার মধ্যে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বিজয়ী হিসেবে জায়গা করে নেয় তাতাঁর-কান্দি ব-আলী কলন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়। পরে উপজেলা পর্যায়েও শ্রেষ্ঠত্ব অর্জন করে এই দলটি। সবশেষে কিশোরগঞ্জের সব উপজেলার সাথে প্রতিযোগিতা করে শ্রেষ্ঠ সম্মাননা পায় লাল-সবুজে ঢাকা ভৈরবের এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিজয়ী দলনেতা মেহেদি হাসান সাইমন ভৈরবের সাংবাদিক আবুল কালাম আজাদের ছেলে ও দৈনিক আমার বার্তা পত্রিকার ভৈরব প্রতিনিধি এম. আর হৃদয়ের ছোট ভাই। সাইমনের ক্ষুদ্র সঙ্গীত জীবনের শিক্ষাগুরু স্বনামধন্য ওস্তাদ ইসরাইল খান সঙ্গীত নিকেতনের শিক্ষক মিজানুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে কিশোরগঞ্জ সদর উপজেলার শোলাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দ্বিতীয় স্থান ও হোসেনপুর ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর