কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওর মাতিয়েছে কিশোরগঞ্জ এক্সপ্রেস


 স্টাফ রিপোর্টার | ১৯ আগস্ট ২০১৯, সোমবার, ৩:৫৪ | রকমারি 


নৌকা ভ্রমণে গিয়ে হাওর মাতিয়ে এসেছে অনলাইন গ্রুপ কিশোরগঞ্জ এক্সপ্রেস। গত ১৪ আগস্ট গ্রুপটির পক্ষ থেকে হাওর ভ্রমণের আয়োজন করা হয় পূর্ব পরিকল্পনা অনুযায়ী কিশোরগঞ্জ এক্সপ্রেস অনলাইন গ্রুপ একটি নৌভ্রমণ আয়োজন করে।

করিমগঞ্জ উপজেলার বালিখলা থেকে এই নৌভ্রমণ শুরু করা হয়। লঞ্চযোগে বালিখলা থেকে মিঠামইন যান কিশোরগঞ্জ এক্সপ্রেস গ্রুপের এই নৌভ্রমণে অংশগ্রহণকারী। তারা সেখানে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বাড়ি পরিদর্শন করেন।

এছাড়া তারা হাওরের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। নৌভ্রমণে যাওয়া গ্রুপটির ১১০ জন সদস্য হাওরের মাঝেই নৌকায় মধ্যাহ্নভোজে অংশ নেন।

তবে হাওরে খাবার গ্রহণ করলেও খাবারের উচ্ছিষ্ট প্যাকেট পানির বোতলসহ বস্তায় ভরে নিয়ে আসেন তারা। উদ্দেশ্য, হাওরের পরিবেশের যেন কোন ক্ষতি না হয়।

পরে তারা হাসানপুর ব্রিজে ঘোরাঘুরি আর সৌন্দর্য অবলোকন করেন। এ সময় তারা বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ছিল, বালিশ খেলা, বুক ডাউন এবং দৌড় প্রতিযোগিতা। এসব প্রতিযোগিতায় বিভিন্ন পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় তারা মহামান্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়া কাশ্মীরে মুসলিম হত্যাকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানান।

এছাড়া আগামীর সুন্দর কিশোরগঞ্জ বিনির্মাণে তরুণদের অংশগ্রহণ এর ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন নৌভ্রমণে অংশগ্রহণকারীরা।

বিভিন্ন উপজেলা থেকে আগত সদস্যরা সারাদিন হাওর মাতিয়ে রাখেন। কমলা কালার টি-শার্টে হাওরের নীল জলরাশির বুকে ফুটিয়ে তুলেন কমলার সৌন্দর্য।

গ্রুপের নৌভ্রমণে টি-শার্ট স্পন্সর করেন শিল্পপতি এরশাদ উদ্দিন এবং খাবার পানি ও ঠান্ডা স্পন্সর করেন কিশোরগঞ্জ ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক।

নৌভ্রমণের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন গ্রুপের  মো. নাঈম, মেহেদি হাসান মাহি, তৌফিক শুভ, পনির, তানিম, রায়হান, মিজান, জুয়েল রানাসহ আরো অনেকে।

কিশোরগঞ্জের বিভিন্ন উন্নয়নে তারা আবার নতুন রূপে নতুন সাজে অংশ নিবে, এমনটাই প্রত্যয় ব্যক্ত করেছেন গ্রুপের সদস্যরা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর