কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শিক্ষক আহসান উল্লাহ’র প্রথম মৃত্যু বার্ষিকী আজ


 স্টাফ রিপোর্টার | ৬ অক্টোবর ২০১৯, রবিবার, ১২:০৩ | রকমারি 


কিশোরগঞ্জের নিকলী উপজেলার দামপাড়া ইউনিয়নের এ.বি নূরজাহান হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোহাম্মদ আহসান উল্লাহ’র প্রথম মৃত্যু বার্ষিকী আজ। গত বছর ৬ অক্টোবর কটিয়াদী উপজেলার নোয়াবাড়িয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।

আহসান উল্লাহ ছিলেন একজন গল্পকার। এছাড়া সাহিত্যের প্রায় সব ক্ষেত্রে তার হাত ছিলো। অসম্ভব পড়ুয়া এই শিক্ষক ভালো বক্তা হিসেবেও কিশোরগঞ্জ জেলায় পরিচিত ছিলেন। শিক্ষার্থীদের মধ্যে পড়ার অভ্যাস গড়ে তুলতে নিবেদিত ছিলেন।

জড়িত ছিলেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে। তিনি এ.বি নূরজাহান হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল থেকে প্রধান শিক্ষকের দায়িত্বে ছিলেন। নিজের চেষ্টায় বিদ্যালয়টিকে তিনি উপজেলার সেরা বিদ্যালয়ে পরিণত করেন।

তাঁর মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে গ্রামের বাড়ি করিমগঞ্জের ইন্দাচুল্লী এবং নিকলীতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বাবার জন্য দোয়া চেয়েছেন তাঁর দুই ছেলে শাহ মো. মেহেদী হাসান এবং শাহ মো. মাইনুল হাসান।

গত বছরের ৬ অক্টোবর কিশোরগঞ্জ থেকে নিকলী যাওয়ার পথে এক শিশুকে বাঁচাতে গিয়ে এই শিক্ষককে বহন করা সিএনজি উল্টে যায়। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হলে সেখানে তাঁর মৃত্যু হয়।

দুর্ঘটনায় তিনি বুকে ও মাথায় আঘাত পেয়েছিলেন। তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে কিশোরগঞ্জে তখন শোকের ছায়া নেমে আসে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর