কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের অ্যাডভোকেসি সভা


 সোহেল সাশ্রু, ভৈরব | ৫ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১:২০ | ভৈরব 


ভৈরবে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ৪ (ডিসেম্বর) সকালে ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে উপজেলা সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, আগামী ৭ ডিসেম্বর থেকে শুরু হবে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ। যা চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। এ সপ্তাহের এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- "পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি"।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো. সাফিউদ্দীন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভৈরব উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা। প্রধান আলোচক ও আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প.প কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ।

সভায় বক্তারা বলেন, মাতৃমৃত্যুর সাথে কৈশোরকালীন মাতৃত্বের সম্পর্ক রয়েছে। এজন্য এবারের সেবা ও প্রচার সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে "পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি"।

বক্তারা আরো বলেন, যে সকল দম্পতির স্ত্রীর বয়স ১৯ বছর বা তার কম তাদেরকেই কৈশোর দম্পতি বলা হয়। এদের মধ্যে পরিবার পরিকল্পনা পদ্ধতি ব্যবহারকারীর হার অন্য বয়সীদের থেকে কম। এজন্য এ সপ্তাহে এ বিষয়ে জনসচেতনতা তৈরিতে কাজ করা হবে।

এছাড়া মান সম্পন্ন সেবা প্রদানের জন্য অবশ্যই গ্রহীতার অধিকারসমূহ নিশ্চিত করতে হবে। তাই জনগণকে তাদের প্রত্যাশা অনুযায়ী সেবা প্রদান এবং সেবা গ্রহণে উদ্ধুদ্ধ করা এবং সেবা প্রদানে সেবাদানকারীদের আরও বেশি আন্তরিক হওয়ার উদ্দেশ্যেই এবারের সেবা ও প্রচার সপ্তাহের প্রতিপাদ্যে গুণগত সেবার মানের উপর গুরুত্ব আরোপ করা হয়েছে।

এছাড়া অ্যাডভোকেসি সভায় উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মরত সরকারি-বেসরকারি পর্যায়ের কর্মকর্তা ও মাঠকর্মীরা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর