kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্যোগ মানুষের জীবন বদলে দিচ্ছে’


 স্টাফ রিপোর্টার | ১২ জানুয়ারি ২০১৮, শুক্রবার, ১১:৩৬ | কিশোরগঞ্জ সদর 


সরকারের ধারাবাহিক উন্নয়নের চিত্র তুলে ধরার জন্য বৃহস্পতিবার থেকে দেশব্যাপী চলছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। কিশোরগঞ্জের উপজেলাসমূহের পাশাপাশি জেলা সদরের পুরাতন স্টেডিয়ামেও মেলার আয়োজন করা হয়েছে।

এখানে বিভিন্ন বিভাগের উন্নয়নের চিত্র প্রদর্শনের জন্য ১৩৫টি স্টল স্থাপন করা হয়েছে। প্রতিদিন উন্নয়ন চিত্র তুলে ধরার জন্য বিষয়ভিত্তিক আলোচনা সভারও আয়োজন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ছিল ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্যোগ ও রূপকল্প-২০২১ এবং ২০৪১’ শীর্ষক আলোচনা সভা।

জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, সরাকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ রবীন্দ্রনাথ চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান খালেদা ফেন্সি বেগম, জেলা আওয়ামী লীগ সদস্য বিলকিস বেগম ও সহকারি অধ্যাপক সামিউল হক মোল্লা।

বক্তাগণ বলেন, প্রধানমন্ত্রী যে ১০টি উদ্যোগ গ্রহণ করেছেন এর মধ্যে রয়েছে একটি বাড়ি একটি খামার, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, শিক্ষা সহায়তা, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ, সবার জন্য বাসস্থান, পরিবেশ সুরক্ষা, কমিউনিটি ক্লিনিক।

আলোচকগণ বলেন, আজকে আর মানুষ না খেয়ে মরে না। একসময় আমরা বিদেশ থেকে খাদ্য আমদানি করতাম। এখন বিদেশে রপ্তানি করতে পারি। আজকে মাথাপিছু আয় বেড়ে ১৬১০ ডলারে দাঁড়িয়েছে। স্বাস্থ্যসেবা এবং সামগ্রিক জীবনমানের উন্নয়নের ফলে গড় আয়ু এখন ৭২ বছর।

তবে কোন কোন বক্তা মাথাপিছু আয় বৃদ্ধির পাশাপাশি ধনী-দরিদ্রের বৈষম্য হ্রাস করার ওপর গুরুত্বারোপ করেন।

জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস বলেছেন, দেশে বিদ্যুতের উৎপাদন বেড়েছে। এখন আর আগের মত এত লোডশেডিং হয় না। যেমন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণাধীন রয়েছে, সেগুলি উৎপাদনে গেলে এক সময় ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়া সম্ভব হবে।

তিনি বলেন, বিগত বন্যায় হাওরের ফসলহানি হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী হাওরের ৬৫ হাজার পরিবারকে খাদ্য এবং নগদ টাকা দিয়ে তাদের টিকে থাকার ক্ষেত্রে সহায়তা করেছেন।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ