kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

থানেশ্বর উচ্চ বিদ্যালয়ের ৭০ বছর পূর্তি উৎসবে বর্ণাঢ্য আয়োজন



 টিটু দাস | ২৯ মার্চ ২০১৮, বৃহস্পতিবার, ৭:৩৭ | শিক্ষা  


বর্ণাঢ্য আয়োজনে হাওর উপজেলা ইটনার বাদলা ইউনিয়নের থানেশ্বর উচ্চ বিদ্যালয়ের গৌরব ও সাফল্যের ৭০ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ মার্চ) বিদ্যালয় মাঠে আয়োজন করা এই উৎসবকে ঘিরে সরগরম ছিল হাওরের এই প্রত্যন্ত জনপদ। প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান প্রাঙ্গণ। এক অনুপম মিলনমেলার উচ্ছ্বাসে মাতোয়ারা হন সকলে। সকাল ১১টা থেকে শুরু হয়ে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দিনটিকে তারা স্মরণীয় করে রাখেন। দুপুর ১২টার দিকে বের করা হয় শোভাযাত্রা। থানেশ্বর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বিদ্যালয় মাঠে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।

পরে বিদ্যালয় মাঠে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  মো. মুজিবুল হক চুন্নু এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি মো. নূরুজ্জামান, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন, সাবেক সংসদ সদস্য আব্দুল কাদির, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান ও রাষ্ট্রপতি আবদুল হামিদ কলেজের অধ্যক্ষ মো. ইসলাম উদ্দিন।

এ সময় কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজমুল ইসলাম, অষ্টগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার দীপক মজুমদার, ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইসমাইল হোসেন প্রমুখসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  মো. মুজিবুল হক চুন্নু কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিককে ক্রেস্ট প্রদান করেন।  এছাড়া অনুষ্ঠানের বিশেষ অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন থানেশ্বর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুকন উদ্দিন ভূইয়া। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, রাষ্ট্রপতি আবদুল হামিদ কলেজের অধ্যাপক মো. জসিম উদ্দিন খান।   সন্ধ্যায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১৯৪৭ সালে প্রতিষ্ঠানটি যাত্রা শুরুর পর থেকে অদ্যাবধি অনেক কৃতী শিক্ষার্থী উপহার দিয়েছে যারা দেশের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ দায়িত্ব ও ভূমিকা পালন করেছেন ও করছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ