কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনা শনাক্ত ৬ জনের ৫ জনই সদরের, দুই শিশু সন্তানসহ মা আক্রান্ত


 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ২৭ মে ২০২০, বুধবার, ১০:৩৭ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ পাওয়া রিপোর্টে নতুন করে ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২১ মে) জেলায় সংগৃহীত ১০২ জনের নমুনার মধ্যে তাড়াইল উপজেলায় সংগৃহীত ৪৭ টি নমুনা ইনভেলিড বা বাতিল হয়ে যায়। বাকি ৫৫ টি নমুনা পরীক্ষায় নতুন করে এই ছয়জনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

বুধবার (২৭ মে) সন্ধ্যায় এই রিপোর্ট পাওয়া যায়। ফলে বুধবার (২৭ মে) সন্ধ্যা পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২৯০ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

নতুন করে করোনা শনাক্ত হওয়া ছয়জনের মধ্যে পাঁচজনই কিশোরগঞ্জ সদর উপজেলার। বাকি একজন হোসেনপুর উপজেলার।

কিশোরগঞ্জ সদর উপজেলায় করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ আসা পাঁচজনের মধ্যে একজন নারী ও দুই শিশুসহ চারজন পুরুষ।

এই চারজনের মধ্যে তিনজনই এক পরিবারের। কিশোরগঞ্জ শহরের বত্রিশ জিলানী মসজিদ রোড এলাকার পরিবারটিতে মা (৪০) ও তার দুই শিশুপুত্র করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুই শিশুপুত্রের মধ্যে একজনের বয়স ৮ বছর ও আরেকজনের বয়স দুই বছর।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, করোনা শনাক্ত হওয়া নারী ময়মনসিংহের নান্দাইলে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। সেখানে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সুত্রটি আরো জানায়, ওই নারীর তিন সন্তান। তাদের মধ্যে দুইজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

অন্যদিকে বাকি দুইজনের মধ্যে একজন কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক (২৫) এবং অপরজন আনসার সদস্য (৩২)।

তারা দু’জনেই জেলার করোনা ডেডিকেটেড হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্ব পালন করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (২৬ মে) পর্যন্ত কিশোরগঞ্জ সদর উপজেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ২৮ জন। নতুন করে আরো পাঁচজনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ জনে।

আক্রান্ত এই ৩৩ জনের মধ্যে একজন মৃত ব্যক্তি রয়েছে। মৃত ব্যক্তির নাম নিতাই (৬০)। সে কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার টেনু সাহার গলি এলাকার নিতাই গত ১৭ এপ্রিল মারা যায়।

বাকি ৩২ জনের মধ্যে ইতোমধ্যে ১৮ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়ে ওঠেছেন। তাদের মধ্যে সর্বশেষ বুধবার (২৭ মে) সন্ধ্যায় পাওয়া রিপোর্টে একজন সুস্থ হয়েছেন।

নতুন সুস্থ হওয়া ব্যক্তির নাম ডা. আশরাফুল হক সরকার। তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর