কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলায় ১৫৭ জিপিএ-৫ পেয়ে শীর্ষে সরকারি বালক, শতভাগ পাশ এসভি বালিকা


 স্টাফ রিপোর্টার | ২ জুন ২০২০, মঙ্গলবার, ১২:০৪ | শিক্ষা  


এবারের এসএসসি পরীক্ষায় জেলায় সবচেয়ে ভাল ফল অর্জন করেছে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২১০ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২০৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৫৭ জন ছাত্র।

জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে জেলায় দ্বিতীয় হয়েছে কিশোরগঞ্জ এস.ভি. সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি থেকে ১৪৮ জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। তবে বিদ্যালয়টি শতভাগ পাশের ধারা অব্যাহত রেখেছে। বিদ্যালয়টির মোট ২৪২ জন পরীক্ষার্থীর সবাই পাশ করেছে।

২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় শতভাগ পাশসহ মোট ১৩৬টি জিপিএ-৫ নিয়ে জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছিল কিশোরগঞ্জ এস.ভি. সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

অন্যদিকে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে মোট ২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪০ জন উত্তীর্ণ হয়েছিল। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছিল ১১৮ জন ছাত্র।

কিন্তু এবারের ফলাফলে জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে এস.ভি. সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়কে পেছনে ফেলে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়।

খোঁজ নিয়ে জানা গেছে, কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আবদুল্লাহ’র নেতৃত্বে শিক্ষক-শিক্ষিকাদের অক্লান্ত পরিশ্রম ও নিবিড় তত্ত্বাবধানের ফলে এবারের এসএসসি পরীক্ষায় বিদ্যালয়ের পরীক্ষার্থীরা এই কৃতিত্বপূর্ণ ফল অর্জন করেছে।

এ প্রসঙ্গে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আবদুল্লাহ বলেন, শিক্ষক-ছাত্র ও অভিভাবক সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই ফল এসেছে। আগামীতেও আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সবার আন্তরিক সহযোগিতায় আগামী দিনে প্রতিষ্ঠানটিকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারব বলে প্রত্যাশা করছি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর