কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে নকল পণ্য তৈরির দুই কারখানা সীলগালা, দুই লাখ টাকা জরিমানা


 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার, ৩:৫৩ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে নকল পণ্য তৈরির দুটি কারখানাকে সীলগালা এবং এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল পরিমাণ নকল পণ্য সামগ্রী ধ্বংস করা হয়।

কারখানা দুটি হচ্ছে, উপজেলার সালুয়া ইউনিয়নের দক্ষিণ সালুয়া গ্রামে অবস্থিত রেইন ড্রপ ইঞ্জিন পাওয়ার লিকুইড প্রডাক্ট ফ্যাক্টরি ও পৌর এলাকার বড়খারচর গ্রামের সফুরা আফরোজ কেমিক্যাল এন্ড ট্রেড ইন্টারন্যাশনাল।

সোমবার (৩০ নভেম্বর ) র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে এই দুই কারখানায় অভিযান পরিচালনা করে।

দিনব্যাপী এই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার এএসপি মোহাম্মদ বেলায়েত হোসাইন।

অভিযানে কারখানা দুটিতে বিপুল পরিমাণ নকল মালামাল জব্দ করা হয়।

পরে নকল পণ্য তৈরির অভিযোগে দুই কারখানা মালিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করেন কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়াৎ ফেরদৌসী।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়াৎ ফেরদৌসী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৪ ধারায় কোন ব্যক্তি কোন পণ্য বা সেবা বিক্রির উদ্দেশ্যে অসত্য বা মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রতারিত করার অপরাধে দুটি কারখানার দুই মালিককে নগদ এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া প্রায় ৭ হাজার লিটারেরও বেশি জব্দকৃত ব্যাটারির পানি ও গাড়ির রেগুলেটর ব্যবহারের রঙিন পানি  জনসম্মুখে ধ্বংস করে কারখানা দুটি সিলগালা করে দেওয়া হয়েছে।

র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার এএসপি মোহাম্মদ বেলায়েত হোসাইন বলেন, VOLVO, NAVANA, Almax, HAMKO, Rain Drop, Magnetic Power, H Power এর মতো নামীদামী প্রতিষ্ঠানের স্টিকার ও লোগো হুবহু নকল করে বিভিন্ন ব্যাটারিতে ব্যবহারের পণ্য তৈরি ও ব্যাটারির পানি এবং গাড়ির রেগুলেটর ব্যবহারের রঙিন পানি নকল করে বাজারজাত করে আসছে ওই দুই কারখানা।

এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দক্ষিণ সালুয়া গ্রামে ও পৌরশহরের বড়খারচর গ্রামে রেইন ড্রপ ইঞ্জিন পাওয়ার লিকুইড প্রডাক্ট ফ্যাক্টরি ও পৌর সফুরা আফরোজ কেমিক্যাল এন্ড ট্রেড ইন্টারন্যাশনাল নামে দুটি কারখানা থেকে বিপুল পরিমাণ নকল মালামাল জব্দ করা হয়।

এ সময় দুটি কারখানার মালিককে ভ্রাম্যমাণ আদালত দুই লাখ টাকা অর্থদণ্ড ও জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর