কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘বিবর্তন থিয়েটার’ এর আত্মপ্রকাশ, শামীম সভাপতি, সবুজ সম্পাদক

 স্টাফ রিপোর্টার | ১৫ অক্টোবর ২০২২, শনিবার, ৫:৪৪ | সংগঠন সংবাদ 


‘শুদ্ধতার জন্য সংস্কৃতি’ এই স্লোগানকে উপজীব্য করে কিশোরগঞ্জে ‘বিবর্তন থিয়েটার’ নামে একটি নতুন সাংস্কৃতিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। গত ১০ অক্টোবর সংগঠনের চুড়ান্ত রূপরেখা তৈরি করে শুক্রবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিত এক সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে কমিটি চুড়ান্ত করা হয় এবং যা ১০ অক্টোবর থেকে কার্যকর হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহিত হয়।

দুই বছর মেয়াদী কমিটিতে সর্ব-সম্মতিক্রমে মোহাম্মদ দেলোয়ার হোসেন শামীমকে সভাপতি এবং মো. নূরে আলম সিদ্দিকী সবুজকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

কমিটিতে সহ-সভাপতি- সর্দার কামরুজ্জামান স্বপন ও গাজী মহিবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক- মো. আরিফ খান, সাংগঠনিক সম্পাদক- মাহবুবুর রহমান, দপ্তর সম্পাদক- তৌকির ইসলাম তন্ময়, অর্থ সম্পাদক- সিদ্রাতুল মুনতাহা টুম্পা, প্রচার ও প্রকাশনা সম্পাদক- আবিরুল ইসলাম ও অনুষ্ঠান বিষয়ক সম্পাদক- আন্তা রহমান।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে ম. ম জুয়েল, মো. ছফির উদ্দিন একলু, আবুল কালাম আজাদ, জাকিয়া তাজকিরাতুল, মোজাহিদুল ইসলাম তুষার ও রাইয়া রহমান নির্বাচিত হন।

সংগঠন সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, একটি পূর্ণাঙ্গ গঠনতন্ত্রের আলোকে বাঙালি সংস্কৃতির শুদ্ধ চর্চার একটি প্লাটফর্ম হিসেবে কাজ করবে ‘বিবর্তন থিয়েটার’।

ঘরোয়া পরিবেশে একটি মিটিংয়ের মাধ্যমে এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটলেও অচিরেই কোন আয়োজনের মধ্য দিয়ে মঞ্চে নিজেদের জানান দিবেন বলে আশাবাদ ব্যক্ত করেন সংগঠনের সভাপতি-সম্পাদক। কিশোরগঞ্জ তথা সারাদেশে শুদ্ধ সংস্কৃতি চর্চায় বিবর্তন থিয়েটার কাজ করবে।

এ ব্যাপারে সংস্কৃতিমনা সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর