কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে অপহৃত শিশু ঢাকা থেকে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ১০ মার্চ ২০২৩, শুক্রবার, ৯:১৫ | অষ্টগ্রাম 


কিশোরগঞ্জের অষ্টগ্রামে আড়াই বছর বয়সী এক শিশুকে অপহরণের পরদিন রাজধানী ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে অপহরণকাণ্ডে জড়িত রায়হান মিয়া (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর মগবাজার এলাকা থেকে শিশুটিকে উদ্ধার এবং অপহরণকারী রায়হান মিয়াকে গ্রেপ্তার করে রাতে অষ্টগ্রাম থানায় আনা হয়।

পরে এ ঘটনায় দায়ের করা মামলায় শুক্রবার (১০ মার্চ) আসামি রায়হান মিয়াকে কিশোরগঞ্জের আদালতে পাঠানো হয়।

রায়হান মিয়া অষ্টগ্রামের আড়ারপাড় গ্রামের দেলোয়ার আলীর ছেলে।

অষ্টগ্রাম থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম বিষয়টি কিশোরগঞ্জ নিউজকে নিশ্চিত করে মামলার বরাত দিয়ে জানান, জেলার বাজিতপুর উপজেলার পূর্ব ভাগলপুর এলাকার মো. ওয়াছ মিয়ার স্ত্রী সুরাইয়া বেগম চন্দনা যুক্তরাষ্ট্র প্রবাসী।

বছর দুয়েক আগে তিনটি শিশুসন্তানকে রেখে তার ছোট বোন নুসরাত জাহান নাদিরা মারা গেলে বড় বোন সুরাইয়া বেগম চন্দনা ৬ মাস বয়সী শিশুপুত্র ফারিস ওমায়ের তীরহাবসহ তিনজনেরই লালন-পালনের দায়িত্ব নেন।

কিছুদিন পর স্কুলে ভর্তির জন্য শিশুদের পিতা দেওয়ান কাইছার বড় দুই ছেলে-মেয়েকে তার কাছে নিয়ে যান। মৃত নুসরাত জাহান নাদিরার ছোট সন্তান ফারিস ওমায়ের তীরহাবের বর্তমান বয়স আড়াই বছর।

সম্প্রতি ভগ্নিপতি দেওয়ান কাইছারের সাথে সুরাইয়া বেগম চন্দনা ও তার স্বামী মো. ওয়াছ মিয়ার সম্পর্কের অবনতি ঘটলে দেওয়ান কাইছার তার শিশু সন্তান ফারিস ওমায়ের তীরহাবকে নিয়ে যেতে গতবছর ঢাকা মহানগর জজ আদালতে ফৌজদারী রিভিশন করেন এবং উদ্ভূব পিটিশন মামলা করেন।

মামলার প্রেক্ষিতে আদালত শিশু ফারিস ওমায়ের তীরহাবকে তার খালা সুরাইয়া বেগম চন্দনার জিম্মায় দেন। এরপর থেকে শিশুটি খালার কাছেই মাতৃস্নেহে রয়েছে।

এ পরিস্থিতিতে গত বুধবার (৮ মার্চ) বিকালে সুরাইয়া বেগম চন্দনা পরিবার পরিজন নিয়ে অষ্টগ্রাম আড়ারপাড় গ্রামে তার আত্মীয় আইয়ুব আলী মিয়ার বাড়িতে বেড়াতে যান।

সেখানে যাওয়ার পর পরই শিশু ফারিস ওমায়ের তীরহাবকে দেলোয়ার আলীর স্ত্রী মাছুমা বেগম কোলে নেয়। এক পর্যায়ে তিনি শিশুটিকে নিয়ে সটকে পড়েন। পরে শিশুটিকে অজ্ঞাতস্থানে নিয়ে যাওয়া হয়।

শিশুটিকে না পেয়ে সুরাইয়া বেগম চন্দনাসহ অন্যরা খোঁজাখুজি শুরু করলেও তার খোঁজ মিলেনি।

পরে বৃহস্পতিবার (৯ মার্চ) এ ব্যাপারে সুরাইয়া বেগম চন্দনা বাদী হয়ে মাছুমা বেগম, তার ছেলে রায়হান মিয়া ও স্বামী দেলোয়ার আলীর নামোল্লেখ এবং অজ্ঞাত তিনজনকে আসামি করে অষ্টগ্রাম থানায় মামলা (নং-৪, তারিখ- ৯/৩/২০২৩) দায়ের করেন।

মামলা দায়েরের পর পুলিশ শিশুটিকে উদ্ধারে অভিযানে নামে।

তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আমিনুল ইসলাম বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর মগবাজার এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার এবং অপহরণের ঘটনায় জড়িত রায়হান মিয়াকে গ্রেপ্তার করেন। পরে রাতে তাদের অষ্টগ্রাম থানায় আনা হয়।

অপহরণকারীরা শিশুটির পিতা মো. ওয়াছ মিয়ার আত্মীয় হওয়ার সুবাদে এ অপহরণের ঘটনাটি ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর