কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সমাজসেবক, রাজনীতিক ও ব্যবসায়ী বাদল রহমানের মৃত্যু ঘিরে নানা প্রশ্ন

 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জ নিউজ | ৯ জুলাই ২০২৩, রবিবার, ৫:১৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা শহরের একটি পুকুরে ভাসমান অবস্থায় জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি, প্রথম শ্রেণির ঠিকাদার, বিশিষ্ট শিল্পোদ্যোক্তা ও সমাজসেবক বাদল রহমান (৬১) এর লাশ পাওয়া গেছে। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে রবিবার (৯ জুলাই) সকাল পৌনে ৯টার দিকে শহরের চরশোলাকিয়া এলাকার বেপারি বাড়ির পুকুর থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

বাদল রহমান জেলার নিকলী উপজেলার দামপাড়া ইউনিয়নের ধীরুয়াইল গ্রামের মৃত মুখলেছুর রহমান খান বাদশা মিয়ার ছেলে। তিনি জেলা শহরের খরমপট্টি এলাকার বেগম রোকেয়া সড়কের বাসিন্দা।এদিকে তার মৃত্যুকে ঘিরে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে, এটি একটি হত্যাকাণ্ড। তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার রহস্য উদঘাটনের দাবি জানিয়েছেন।

পুকুর থেকে শিল্পোদ্যোক্তা বাদল রহমানের লাশ উদ্ধারের ঘটনাটি ‘টক অব দ্যা ডিস্ট্রিক্ট’ এ পরিণত হয়েছে।

পুকুরে তার লাশ ভেসে ওঠার খবর পেয়ে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম প্রমুখসহ শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ ঘটনাস্থলে ছুটে যান।

খবর পেয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় ছুটে যান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জিল্লুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার কামালসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

বিকালে প্রয়াত বাদল রহমানের বাসায় গিয়ে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

বাদল রহমানের দ্বিতীয় স্ত্রী আয়েশা আহমেদ জানান, শনিবার (৮ জুলাই) রাতের খাবার তৈরির জন্য তিনি রান্নাঘরে ছিলেন। রাত ৮টার দিকে তার স্বামী বাদল রহমান বাসা থেকে বেরিয়ে যান। অনেকক্ষণ পরও না ফিরলে রাত সাড়ে ১১টার দিকে তিনি তার মোবাইল নম্বরে ফোন করলে নম্বরটি বন্ধ পান।

প্রায়ই তার স্বামী বাদল রহমান অনেক রাত করে বাসায় ফিরেন। অনেক রাতেও বাসায় না ফেরায় তিনি ধারণা করেন, তার স্বামী তার ছেলেদের বাসায় যাওয়ার পর হয়তো সেখানেই রাতে রয়ে গেছেন। কিন্তু সকালে যে পুকুরে তার লাশ পাওয়া যাবে, সেটি কারো কল্পনাতেও আসেনি।

বাদল রহমানের ছোট ছেলে আবিদুর রহমান নাবিল জানান, তার পিতা শনিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে ফোন করেছিলেন। এটিই ছিলো তার পিতার সাথে তার শেষ কথা। রবিবার (৯ জুলাই) সকালে লাশ উদ্ধারের খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান।

বাদল রহমানের বড় ছেলে আসিফুর রহমান শাহীল জানান, তার পিতা খরমপট্টি এলাকায় বাসা ভাড়া নিয়ে সেখানেই থাকতেন। সর্বশেষ গত শুক্রবার (৭ জুলাই) তিনি তাদের বাসায় গিয়েছিলেন। এরপর আর তার সাথে কোন যোগাযোগ হয়নি।

তার পিতা বাদল রহমান হত্যাকাণ্ডে শিকার হয়েছেন দাবি করে আসিফুর রহমান শাহীল বলেন, আমি এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত চাই।

বাদল রহমানের বড় ভাই নাট্যজন আতাউর রহমান খান মিলন বলেন, আমার ভাইয়ের মৃত্যু কোন স্বাভাবিক ঘটনা নয়। তদন্তের মাধ্যমে সত্য উদঘাটিত হবে বলে আমরা আশা করি।

অন্যদিকে বাদল রহমানের সর্বশেষ অবস্থানের একটি সিসিটিভি ফুটেজ পুলিশের হাতে এসেছে। সেটিতে দেখা গেছে, শনিবার (৮ জুলাই) রাত ৯টা ১৬মিনিটে বাদল রহমান একাকী ঘটনাস্থল থেকে কিছুটা দূরের কানিকাটা সড়ক ধরে হাঁটছেন।

এদিকে তার বন্ধু-স্বজনেরা জানিয়েছেন, বাদল রহমান কেবল একজন রাজনীতিক ও ব্যবসায়ীই ছিলেন না, তিনি প্রকৃত অর্থেই একজন দানবীর ছিলেন। জীবনভর তিনি সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে পৃষ্টপোষকতা দিয়ে গেছেন। কিশোরগঞ্জের সামাজিক-সাংস্কৃতিক অঙ্গণে তার এমন উদার পৃষ্টপোষকতা নজিরবিহীন।

স্বজনেরা জানান, বাদল রহমান রাতে প্রায় নিয়মিত হাঁটতে বের হতেন। কিন্তু কানিকাটা কিংবা চরশোলাকিয়া সড়কে তাকে তারা কোনদিন হাঁটতে দেখেননি। এছাড়া ঘটনাস্থল মূল সড়ক থেকে বেশ অনেকটা দূরে। তাই সেখানে বাদল রহমান কিভাবে গেলেন, সেটিই এখন সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মাদ দাউদ বলেন, খবর পেয়ে সকাল পৌনে ৯টার দিকে আমি এবং পরিদর্শক (তদন্ত) মো. শ্যামল মিয়া ঘটনাস্থলে গিয়ে একজনের লাশ পুকুরে ভাসতে দেখি। লাশটি তখন উপুড় হয়ে ছিলো। লাশটি উদ্ধারের পর চিৎ করে এটি বাদল রহমানের মনে হয়। তখন লাশের প্যান্টের পকেট থেকে মোবাইল ফোন এবং মানিব্যাগ খুলে মানিব্যাগে থাকা এটিএম কার্ড দেখে লাশটি বাদল রহমানের নিশ্চিত হই। তার শরীরে আঘাতের কোন চিহ্ণ পাওয়া যায়নি। এছাড়া উনার জুতোজোড়া পায়েই আটকে ছিলো এবং উনার ব্যবহৃত চশমা তার পকেটে পাওয়া যায়।

এছাড়া ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) বলেন, আমরা প্রত্যেকটা বিষয় দেখবো। স্বাভাবিক, অস্বাভাবিক, অপমৃত্যু সমস্ত বিষয়ই আমরা দেখবো। দেখে আমরা আইনী পদক্ষেপে যাবো। আমরা আমাদের কাজ শুরু করেছি।

এদিকে দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে বাদল রহমানের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়। পরে লাশ খরমপট্টি এলাকার বেগম রোকেয়া সড়কের বাসায় আনা হয়।

বাদ মাগরিব শহরের ঐতিহাসিক শহীদী মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে শোলাকিয়া বাগে জান্নাত কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর