কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


গুজবে আইন হাতে তুলে নিলে কোন ছাড় নেই: পুলিশ সুপার

 স্টাফ রিপোর্টার | ২৮ জুলাই ২০১৯, রবিবার, ৬:২১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেছেন, গুজবে কান দেয়া যাবে না। আইন হাতে তুলে নেয়া ফৌজদারি অপরাধ। আমরা কেউই আইনের বাইরে নই। গুজবে বিভ্রান্ত হয়ে আইন হাতে তুলে নিলে এর জন্য আইনের মুখোমুখি হতে হবে। আইন ভঙ্গকারী যেই হোক তার কোন ছাড় নেই।

তিনি বলেন, এরপরও যদি কারো প্রতি কোনো রকম সন্দেহ হয়, তবে পুলিশকে জানান। ৯৯৯ এ ফ্রি কল করেও জানাতে পারেন। সাথে সাথে পুলিশ আপনার কাছে পৌঁছে যাবে।

গুরুদয়াল সরকারি কলেজের শিক্ষার্থীদের নিয়ে জঙ্গিবাদ, মাদক, যৌন নিপীড়ন ও গুজবসহ সাম্প্রতিক ঘটনাবলী বিষয়ে আয়োজিত এক গণসচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এসব কথা বলেন।

যে কোনো ধরনের অপপ্রচার ও গুজবের বিরুদ্ধে শিক্ষার্থীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, শিক্ষার্থীরা সমাজের একটি গুরুত্বর্পূর্ণ অংশ। তারা পরিবারসহ চারপাশের মানুষের মাঝে গুজবের বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে বিরাট ভূমিকা পালন করতে পারেন।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, জঙ্গিবাদ এক সময়ে আমাদের জন্য এক বিরাট সমস্যা ছিল। এ সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বাড়ায় তাদের সহযোগিতায় জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, যেকোন অপরাধমূলক কর্মকাণ্ড নিয়ন্ত্রণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে সম্ভব নয়। পরিবার থেকে সমাজের সব স্তরে এসবের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে হবে। তবেই নেতিবাচক বিষয়গুলো সমাজ থেকে নির্মুল হবে, নিয়ন্ত্রণে আসবে।

রোববার (২৮ জুলাই) সকালে গুরুদয়াল সরকারি কলেজের শহীদ সৈয়দ নজরুল ইসলাম অডিটোরিয়ামে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইমান আলী।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার। এতে স্বাগত বক্তৃতা করেন কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক।

আলোচনা সভায় গুরুদয়াল সরকারি কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর