কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঢাকা-নারায়ণগঞ্জ থেকে কটিয়াদীতে গভীর রাতে বাড়ি ফেরা, এলাকায় আতঙ্ক

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৪ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ৪:৪৯ | কটিয়াদী 


ঢাকা-নারায়ণগঞ্জের বিভিন্ন গার্মেন্টস ও শিল্প কারখানায় কর্মরত শ্রমিকরা নিয়ম ভেঙ্গে গভীর রাতে দলবেধে কিশোরগঞ্জের কটিয়াদীতে বাড়ি ফিরছেন। প্রতিদিনই তাদের গভীর রাতে বাড়ি ফেরার ঘটনায় এলাকায় করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

কোন ভাবেই থামানো যাচ্ছে না রাত গভীরে তাদের বাড়ি ফেরা। সোমবার (১৩ এপ্রিল) গভীর রাতে উপজেলার বনগ্রাম এলাকায় একটি পিকআপ ভর্তি মানুষের বাড়ি ফেরার ঘটনা ঘটে।

এ সময় স্থানীয় লোকজন তাদেরকে এত রাতে কোথা থেকে এসেছে জানতে চাইলে তারা সঠিক তথ্য না দিয়ে দ্রুত চলে যায়। এলাকাবাসীর ধারণা, ঢাকা-নারায়ণগঞ্জে কর্মরত শ্রমিকেরা ওই এলাকা থেকে পালিয়ে বাড়ি চলে আসছে।

জানা যায়, উপজেলার বনগ্রাম, মসূয়া, বানিয়াগ্রাম, মুমুরদিয়া, আচমিতা, মধ্যপাড়া, করগাঁও এলাকার বহু নারী পুরুষ ঢাকা-নারায়ণগঞ্জের বিভিন্ন গার্মেন্টস ও শিল্পকারখানায় কাজ করেন।

ইদানিং ঢাকা-নারায়ণগঞ্জের বহু এলাকায় করোনা ভারাইস সংক্রমণের মাত্রা দিন দিন বেড়ে যাওয়ায় এবং ওইসব এলাকা লকডাউন করে দেয়ায় তারা দিনের বেলায় স্বাভাবিকভাবে বাড়ি ফিরতে পারছে না।

ফলে উচ্চমূল্যে পিকআপ ভাড়া করে গভীর রাতে লকডাউন এলাকা থেকে পালিয়ে নিজ এলাকা কটিয়াদীসহ আশপাশের এলাকায় চলে আসছেন।

এখন পর্যন্ত কটিয়াদী উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণের কোন রোগী না থাকলেও অবৈধ ভাবে বাড়ি ফেরা এসব শ্রমিকদের মাধ্যমে ব্যাপক ভাবে ভাইরাস সংক্রমণের ঝুঁকির কথা ভেবে এলাকায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

বনগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান রিটন বলেন, সোমবার (১৩ এপ্রিল) গভীর রাতে বনগ্রাম বাজারে নারী পুরুষ ভর্তি একটি পিকআপ এসে থামলে বাজারের পাহারাদার সাহাব উদ্দিন ও মিজান আমাকে খবর দেয়।

আমি বাজারে এসে তারা কোথা থেকে এসেছে জানতে চাইলে সঠিক তথ্য না দিয়ে বাজার ছেড়ে একটু সামনে কয়েকজনকে নামিয়ে অন্যদেরকে নিয়ে গাড়িটি আবার দ্রুত সামনে চলে যায়। তাদের এভাবে বাড়ি ফেরা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে। বিষয়টি আমি প্রশাসনকে অবহিত করেছি।

কটিয়াদী হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ আবদুস সোবহান বলেন, পিকআপে করে গভীর রাতে যাত্রী পরিবহন আমাদের চোখে পড়েনি। আমরা কঠোরভাবে মহাসড়ক নিয়ন্ত্রণের চেষ্টা করছি।

তারপরও যদি এ ধরণের ঘটনা ঘটে থাকে নজরদারী আরও বাড়ানো হবে। এ ধরণের ঘটনা আমাদের নজরে আসলে তাদের বিরুদ্ধে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মুশতাকুর রহমান বলেন, বিষয়টি আমি এখনই অবহিত হয়েছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে গভীর রাতে পিকআপে যাত্রী পরিবহন নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর