কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জেলা রেজিস্ট্রারের ঘুষ-দুর্নীতির প্রতিবাদে দলিল লেখকদের মানববন্ধন, কলম বিরতি

 বিশেষ প্রতিনিধি | ৬ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৪:০৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের জেলা রেজিস্ট্রার মো. আবু তালেবের প্রত্যাহার দাবিতে নিজেদের কাজকর্ম ফেলে আন্দোলনে নেমেছেন দলিল লেখকরা। গত বুধবার (২ সেপ্টেম্বর) থেকে এ দাবিতে তারা কলম বিরতি পালন করছেন। এ পরিস্থিতিতে জেলা রেজিস্ট্রার ও সদর-সাব-রেজিস্ট্রারের কার্যালয়ের কাজকর্মে অচলাবস্থা চলছে।

রোববার (৬ সেপ্টেম্বর) দুপুরে একই দাবিতে জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের সামনে তাঁরা মানববন্ধন করেছেন। বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত এ মানববন্ধন চলে।

মানববন্ধন থেকে বলা হয়, জেলা রেজিস্ট্রার মো. আবু তালেবের বেপরোয়া ঘুষ-দুর্নীতি তাঁদের রাস্তায় নামতে বাধ্য করেছে। তাঁর প্রত্যাহার, অনিয়ম-দুর্নীতির তদন্ত ও শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

এর আগে গত বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) জেলা ও সদর উপজেলা দলিল লেখক সমিতি সংবাদ সম্মেলন করে জেলা রেজিস্ট্রারের বিরুদ্ধে ব্যাপক ঘুষ-দুর্নীতির অভিযোগ আনে।

দলিল লেখকদের অভিযোগ, জেলায় প্রতিমাসে গড়ে ১০ হাজার দলিল নিবন্ধন হয়। প্রতিটি দলিলে জেলা রেজিস্ট্রারকে ২০০টাকা করে ঘুষ দিতে হয়। এখান থেকেই তিনি মাসে ২০লাখ টাকা নিয়ে থাকেন। রেকর্ড রুম থেকে প্রতিদিন তাঁকে ১০ হাজার টাকা দিতে হয়।

এভাবে নানা খাত থেকে তিনি মাসে প্রায় ৩৫ লাখ টাকা অবৈধভাবে আয় করেন। এই অনিয়ম দুর্নীতির অবসানের জন্যই মূলত দলিল লেখকরা আন্দোলনে নেমেছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, দলিল লেখক মো. মকবুল হোসেন, দলিল লেখক আব্দুর রশিদ, লুৎফর রহমান, আব্দুর রাজ্জাক, জুবায়ের হোসেন, ফারুরক আহমেদ বাবু, আলমগীর হোসেন প্রমুখ।

এ সব বিষয়ে জেলা রেজিস্ট্রার মো. আবু তালেবের সঙ্গে কথা হলে তিনি তাঁর বিরুদ্ধে আনা ঘুষ-দুর্নীতির সব অভিযোগ অস্বীকার করে বলেন, দলিল লেখকদের সঙ্গে নানা বিষয়ে মতবিরোধ তৈরি হওয়ায় আমার সম্মানহানি করতে তারা উঠে পড়ে লেগেছেন। মূলত এ কারণেই আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন তারা। এগুলো মনগড়া ভিত্তিহীন অভিযোগ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর