কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ইজিবাইকে চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মানববন্ধন

 স্টাফ রিপোর্টার | ৬ সেপ্টেম্বর ২০২০, রবিবার, ৭:৩০ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ পৌর এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণের নামে ইজিবাইকে চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নামে একটি সংগঠন।

রোববার (৬ সেপ্টেম্বর) বিকালে শহরের গৌরাঙ্গবাজার এলাকায় এ কর্মসূচি পালন করে সংগঠনটি। এতে শহরের দুই শতাধিক ইজিবাইক চালক অংশ নেন।

মানববন্ধনে অংশ নেওয়া শ্রমিকরা জানান, মাসিক জিপির নামে প্রত্যেক ইজিবাইকের নিকট থেকে ৬শ’ টাকা চাঁদা নেয়া হয়। এই চাঁদা দেওয়া তাদের পক্ষে সম্ভব নয়।

কিশোরগঞ্জ পৌর ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আহ্বায়ক রফিকুল ইসলাম সৈয়দের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তৃতা করেন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার, সাধারণ সম্পাদক আবদুর রহমান রুমী, পৌর ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়নের সদস্য সচিব মাজহারুল ইসলাম দেওয়ান, যুগ্ম-আহ্বায়ক শরিফুল আলম, ইজিবাইক চালক লিটন, সোহরাব, ইনসান প্রমুখ।

বক্তারা বলেন, কিশোরগঞ্জ পৌর এলাকায় চলাচলের জন্য ৫১০০ টাকা ফি দিয়ে তারা পৌর মনোগ্রাম নবায়ন করেছেন। এছাড়া তাদের প্রতিমাসে ৬শ’ টাকা করে জিপির নামে চাঁদা দিতে হচ্ছে।

করোনা পরিস্থিতিতে আয়রোজগার না থাকলেও এই চাঁদা তাদের পরিশোধ করতে হচ্ছে। অবিলম্বে এই চাঁদাবাজি বন্ধ করতে হবে।

মানববন্ধন শেষে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর