কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ধর্ষকদের ফাঁসির দাবিতে কিশোরগঞ্জে সংস্কৃতিকর্মীদের সম্মিলিত চিৎকার


 স্টাফ রিপোর্টার | ১০ অক্টোবর ২০২০, শনিবার, ২:৩৯ | কিশোরগঞ্জ সদর 



ধর্ষণ-নিপীড়ন-সহিংসতার বিরুদ্ধে ও ধর্ষকদের ফাঁসির দাবিতে সম্মিলিত কর্মসূচি পালন করেছেন কিশোরগঞ্জের শিল্প-সাহিত্য ও সংস্কৃতিকর্মীরা। শুক্রবার (৯ অক্টোবর) বিকালে ‘সম্মিলিত চিৎকার’ শিরোনামে শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এই প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।

এই আয়োজনে শহরের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

কর্মসূচি থেকে তারা ধর্ষণসহ এ ধরণের অপরাধে জড়িতদের আশ্রয়-প্রশ্রয় না দেওয়ার জন্য রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও সমাজপতিদের প্রতি আহ্বান জানিয়েছেন।

জেলা উদীচীর সভাপতি ফিরোজ উদ্দীন ভূঞার সভাপতিত্বে ও কবি আমিনুল ইসলাম সেলিমের সঞ্চালনায় সমাবেশে ধর্ষকদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিতের দাবি জানিয়ে বক্তৃতা করেন সিনিয়র সাংবাদিক-লেখক মু আ লতিফ, বিশিষ্ট ছড়াকার ও মুক্তিযুদ্ধের গবেষক জাহাঙ্গীর আলম জাহান, বিশিষ্ট আবৃত্তিকার ম.ম জুয়েল, নাট্যাভিনেতা আতাউর রহমান খান মিলন, আব্দুল ওয়াহাব, হারুন আল রশিদ, জেলা উদীচীর সাধারণ সম্পাদক স্বপন কুমার বর্মণ, কলামিস্ট গাজী মুহিবুর রহমান, লেখক ফয়সাল আহমেদ, প্রভাষক বদরুল হুদা সোহেল প্রমুখ।

সমাবেশে বক্তারা অবিলম্বের ধর্ষণসহ নারীর প্রতি সব ধরনের নিপীড়ন-নির্যাতন ও সহিংসতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

কর্মসূচিতে কবি, লেখক ও সংস্কৃতিকর্মীরা তাদের বিভিন্ন পরিবেশনার মাধ্যমেও ধর্ষণ-নিপীড়ন ও সহিংসতার প্রতিবাদ জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর