কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তরুণ চিকিৎসক ওমর ফারুকের মৃত্যু কাঁদাচ্ছে সবাইকে


 বিশেষ প্রতিনিধি | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:১০ | বিশেষ সংবাদ 


ওমর ফারুক। কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর ইউনিয়নের ভাটিবরাটিয়া গ্রামের প্রান্তিক কৃষক জসিম উদ্দিনের ছেলে। চার ভাই ও দুই বোনের মধ্যে সবার বড় ওমর ফারুক কৃষক বাবার আঁধার ঘরে আলোর রোশনাই ছড়িয়েছেন।

নিজ মেধা আর পরিশ্রমের মাধ্যমে প্রত্যন্ত ভাটিবরাটিয়া গ্রামের গর্বের প্রতীক হয়ে ওঠেছিলেন তিনি। লেখাপড়ায় কৃতিত্বের স্বাক্ষর রেখে নিজেকে তৈরি করেছিলেন একজন চিকিৎসক হিসেবে।

কিন্তু বিধিবাম! আর্ত-মানবতায় চিকিৎসা সেবায় নিজেকে উজাড় করে দেয়ার আগেই এক দুর্ঘটনায় না ফেরার দেশে পাড়ি জমালেন মাত্র ২৬-২৭ বছর বয়সী চিকিৎসক ওমর ফারুক।

পারিবারিক সূত্র জানায়, চট্টগ্রাম মেডিকেল কলেজের ৫৬তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন ওমর ফারুক। শেষ করেছেন ইন্টার্নশীপ। কাজের ক্ষেত্রে নিজেকে একজন মানবিক চিকিৎসক হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন তিনি।
চট্টগ্রাম মেডিকেল কলেজের করোনা ইউনিটে দায়িত্ব পালন করছিলেন তিনি। এরই মাঝে গত ১২ অক্টোবর ঘটে দুর্ঘটনাটি।

সকাল ৯টার দিকে সিএনজিযোগে কর্মস্থলে যাওয়ার পথে বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে সিএনজিটি দুমড়ে-মুচড়ে যায়। এতে গুরুতর আহত হন ডা. ওমর ফারুক। তার দুই পা ভেঙ্গে যায়।

আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রামে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ঢাকায় পাঠানো হয়। ঢাকার গেন্ডারিয়ায় আজগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর তাকে আইসিইউতে রাখা হয়।

১৮দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে মারা যান তিনি।

তার এমন মৃত্যু কাঁদাচ্ছে তার পরিবার, স্বজনসহ পরিচিত-অপরিচিতজন সবাইকে।

পারিবারিক সূত্র জানিয়েছে, ডা. ওমর ফারুকের মরদেহ নিয়ে স্বজনেরা সন্ধ্যায় ভাটিবরাটিয়া গ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছেন। শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমআ এলাকায় নামাজে জানাজা শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ডা. ওমর ফারুকের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ওয়াল ছেয়ে গেছে তার শোক সংবাদে।

স্থানীয় সিংপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হক জানান, ছেলেটি খুব মেধাবী ছিলো। গ্রামের কৃষক পরিবারের হয়েও সে নিজেকে একজন আলোকিত মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করেছিল। চিকিৎসক হিসেবে মানুষকে সেবা দেওয়ার আগেই তার এমন মৃত্যু খুবই দুঃখজনক।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর