কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি, বেতন বৈষম্য নিরসনের দাবি

 স্টাফ রিপোর্টার | ৯ ডিসেম্বর ২০২০, বুধবার, ১:৪১ | বিশেষ সংবাদ 


জেলায় কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের কর্মবিরতির ১৪তম দিনে বুধবার (৯ ডিসেম্বর) কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

‘ভ্যাকসিন হিরোর সম্মান, স্বাস্থ্য সহকারীদের অবদান’ স্লোগানকে সামনে রেখে সকালে শহরের আখড়াবাজার সেতু সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এই কর্মসূচি পালন করা হয়।

গত ২৬ নভেম্বর থেকে সকল প্রকার কার্যক্রম থেকে বিরত রয়েছেন জেলায় কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারী। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ইপিআইসহ সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

কর্মসূচিতে স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাবেক মহাসচিব আবদুর রহমান রুমী, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যসহকারীগণের দাবী বাস্তবায়ন কমিটির কিশোরগঞ্জ জেলা শাখার আহবায়ক জাহাঙ্গীর কবীর চৌধুরী, সদস্য সচিব জসিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীগণ তাদের নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের যৌক্তিক দাবিতে দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছেন।

১৯৯৮ সালের ৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মহাসমাবেশে তাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু অদ্যাবধি তার কোন বাস্তবায়ন হয়নি।

এছাড়া বিগত ২০১৮ সালের ২ জানুয়ারী তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী তাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটি গঠন করে দিয়েছিলেন। তারপরও তাদের দাবির বাস্তবায়ন হয়নি।

জেলায় কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা তাদের দীর্ঘদিনের এ দাবি পূরণের বিভিন্ন সময়ে আশ্বাস পেলেও তা বাস্তবায়ন না হওয়ায় তারা কেন্দ্রীয় কর্মসূচির অধীনে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা কাজে ফিরে যাবেন না বলেও বক্তারা বলেছেন।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর