কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে দুই দিনব্যাপী উত্তরণ মেলা অনুষ্ঠিত


 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ২৮ মার্চ ২০২১, রবিবার, ১০:২৪ | কুলিয়ারচর 


বাংলাদেশের এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে কিশোরগঞ্জের কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে দুই দিনব্যাপী উত্তরণ মেলা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (২৭ মার্চ) এই মেলা শুরু হয়। রোববার (২৮ মার্চ) বিকালে মেলায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে উত্তরণ মেলা শেষ হয়।

শনিবার (২৭ মার্চ) বিকাল ৫টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে ফিতা কেটে উত্তরণ মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুলিয়ারচর পৌরসভার মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম সুলতান মাহমুদ।

পরে এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ বিষয়ে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র ইমতিয়াজ বিন মুসা জিসান।

মেলায় অংশগ্রহণকারী সরকারি বিভিন্ন বিভাগ, দপ্তর ও প্রতিষ্ঠানের ৩০টি স্টলের মাধ্যমে উন্নয়নের চিত্র ফুটিয়ে তোলা হয়। এ সব স্টলে জাতীয় এবং স্থানীয় উন্নয়ন ও অগ্রগতির উপস্থাপনা এবং প্রাতিষ্ঠানিক সেবা সম্পর্কে ধারণা ও প্রদান করা হয়।

উত্তরণ মেলা শেষে বিজয়ী স্টলের নাম ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসী।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া সহ জনপ্রতিনিধি, সরকারি দপ্তরের কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

৩০টি স্টলের মধ্যে প্রথম স্থান অর্জন করে উপজেল শিক্ষা অফিস, দ্বিতীয় স্থান অর্জন করে উপজেলা কৃষি অফিস ও তৃতীয় স্থান অর্জন করে কুলিয়ারচর পৌরসভা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর