কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পিতার মৃত্যু বার্ষিকীর দোয়া মাহফিলে স্মৃতিচারণ করে কাঁদলেন শরীফুল আলম

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ২৬ জানুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৮:৫০ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচরের বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও আলম গ্রুপের সাবেক চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব ছিদ্দিক মিয়ার ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বাদ আছর পৌরসভার বেতিয়ারকান্দি এলাকায় মরহুমের প্রতিষ্ঠিত ‘জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা’য় এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন মরহুম আলহাজ্ব ছিদ্দিক মিয়ার বড় ছেলে বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি'র সভাপতি মো. শরীফুল আলম।

এই মিলাদ ও দোয়া মহফিলে বিভিন্ন মসজিদ মাদ্রাসার ইমাম, শিক্ষক, ছাত্রসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

এছাড়া কিশোরগঞ্জ জেলা বিএনপি'র সহ-সভাপতি এডভোকেট মশিউর রহমান, ভৈরব উপজেলা বিএনপি'র সভাপতি মো. রফিকুল ইসলাম, কুলিয়ারচর পৌর বিএনপি'র সভাপতি হাজী রফিকুল ইসলাম, জামিয়া আরাবিয়া নুরুল উলুম কুলিয়ারচর মাদ্রাসার প্রিন্সিপ্যাল মুফতি আব্দুল কাইয়ুম খান, উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক এম এ হান্নান প্রমুখসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এতে অংশ নেন।

মিলাদ মাহফিলে পিতা মরহুম আলহাজ্ব ছিদ্দিক মিয়ার স্মৃতিচারণের এক পর্যায়ে কেঁদে ফেলেন মো. শরীফুল আলম। এ সময় সেখানে এক আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়।

আলহাজ্ব ছিদ্দিক মিয়া বিগত ৫ বছর আগে ২০১৮ সালের ২৫ জানুয়ারি ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকাল তিনি স্ত্রী, ৫ ছেলে, ৩ মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আলহাজ্ব ছিদ্দিক মিয়া কর্মজীবনে সফল ব্যবসায়ী হয়েও আর্তমানবতা এবং জনসেবামূলক কাজে করে তিনি আলহাজ্ব ছিদ্দিক মিয়া থেকে হয়ে উঠেছিলেন কোম্পানি, সাধারণ মানুষ তাঁকে কোম্পানি হিসেবেই সম্বোধন করতে অধিক পছন্দ করতেন।

তিনি নিজের প্রজ্ঞা, মেধা, পরিশ্রম, আর ধৈর্যকে একাকার করে কাজে লাগিয়ে তিল তিল করে গড়ে তুলেছিলেন দেশের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান- আলম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেড। যা আজও সগৌরব- সুনামের সাথে ব্যবসা করে দেশের অর্থনীতিতে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছে।

ব্যক্তি জীবনে আলহাজ্ব ছিদ্দিক মিয়া ছিলেন অত্যন্ত ন্যায়পরায়ণ ও স্পষ্টবাদী মানুষ। সেই হিসেবে তার সুখ্যাতি সর্বমহলে আজো বিদ্যমান। কর্তব্যপরায়ণ ও আদর্শ নিষ্ঠাবান এই মানুষটি দেশের যে কোন প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে থেকে সাহসী ভূমিকা পালন করেছেন। বন্যা- খরাসহ নানা প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। এক কথায় মানবকল্যাণে তিনি নিজেকে বিলিয়ে দিয়েছেন মৃত্যুর আগ পর্যন্ত।

আলহাজ্ব ছিদ্দিক মিয়া ১৯৩০ সালের ১০মে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার বেতিয়ারকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন।

কীর্তিমান এই মানুষটি দীর্ঘ ৮৮ বছর জীবনযাপন শেষে ২০১৮ সালের ২৫ জানুয়ারি ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বুধবার (২৫ জানুয়ারি) ছিল তাঁর ৫ম মৃত্যু বার্ষিকী। দিনটি উপলক্ষে তাঁর গ্রামের বাড়িতে ও বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দোয়া ও কুরআন তেলাওয়াত এর মাধ্যমে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর