কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের নতুন জামা তুলে দিল 'ভয়েস অব পাকুন্দিয়া'



 স্টাফ রিপোর্টার | ১১ মে ২০২১, মঙ্গলবার, ৬:৪৩ | সংগঠন সংবাদ 



কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সুবিধাবঞ্চিত ও অসহায় শিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছে স্বেচ্ছাসেবী ফেসবুক গ্রুপ ‘ভয়েস অব পাকুন্দিয়া’। মানবিক উদ্যোগের মাধ্যমে তহবিল সংগ্রহ করে ২৭০ জন শিশুর হাতে ঈদের নতুন জামা তুলে দিয়েছেন গ্রুপটির সদস্যরা।

মঙ্গলবার (১১ মে) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে গিয়ে এই ঈদ উপহার বিতরণ করা হয়।

ঈদের আগে নতুন পোশাক পেয়ে ঈদের আনন্দে মাতোয়ারা হয় সুবিধাবঞ্চিত ও অসহায় শিশুরা।

নতুন জামা নিতে আসা শিশু সুরাইয়া জানায়, এই ঈদে বাবা তার জন্য নতুন কোনো জামা কিনতে পারেনি। তাই এই জামা পেয়ে তার খুবই খুশি লাগছে।

জামা নিতে আসা শিশু মুস্তাকিম জানায়, তার বাবা অসুস্থ। তাই তার বাবার এই ঈদে টাকা রোজগার করতে পারেনি। সেজন্য তাকে ঈদের নতুন জামা কিনে দিতে পারবে না, এই কথা শুনে তার মন খারাপ ছিল। এখন নতুন জামা পেয়ে তার কাছে যেন আজই ঈদ মনে হচ্ছে।

ঈদ উপহার হিসেবে শিশুদের মাঝে নতুন জামা বিতরণের সময় ভয়েস অব পাকুন্দিয়ার এডমিন এস এম রায়হান বলেন, শিশুদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতেই আমাদের এই ক্ষুদ্র কার্যক্রম। এবার উপজেলার বিভিন্ন এলাকার গিয়ে ২৭০জন শিশুদের হাতে ঈদের নতুন জামা তুলে দিতে পেরে আমরাও আনন্দিত।

দরিদ্র পরিবারের শিশুদের ঈদের নতুন জামা দেয়া হবে জানিয়ে ভয়েস অব পাকুন্দিয়া গ্রুপে পোস্ট করা হলে সদস্যদের মাঝে ব্যাপক সাড়া পড়ে। অনেক সদস্যই নিজ থেকে আমাদের সাথে যোগাযোগ করে অর্থ দিয়েছেন। কেউ কেউ নতুন জামা কিনেও আমাদের কাছে পৌঁছে দিয়েছেন।

পাকুন্দিয়া উপজেলাবাসীর এমন সাড়া না পেলে আমাদের এই আয়োজন এত বড় করে করতে পারতাম না।

এস এম রায়হান আরও বলেন, উপহার হিসেবে সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর তাদের প্রাপ্তির আনন্দই আমাদের গ্রুপের সদস্য ও আর সুহৃদদের আয়োজনের স্বার্থকতা।

ঈদ উপহার বিতরণের সমন্বয়ক গ্রুপের আরেক এডমিন ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম বলেন, আমাদের আয়োজন সামান্য হলেও তা দেখে সমাজের কিছু কিছু মানুষ নিজ নিজ এলাকায় এমন আয়োজন করলে ছিন্নমূল, সুবিধাবঞ্চিত শিশুরাও মেতে উঠবে ঈদের আনন্দে।

সমাজের সামর্থ্যবানদের প্রতি তিনি আহ্বান জানান, আসুন যার যার অবস্থান থেকে এসব শিশুর জন্য কাজ করি; ওদেরকে সমাজের মূলস্রোতে নিয়ে আসি। আর তাহলেই গড়ে উঠবে সত্যিকারের সাম্যের বাংলাদেশ।

ঈদ উপহার বিতরণের সময় অন্যদের মধ্যে ভয়েস অব পাকুন্দিয়ার এডমিন এসকে রাসেল, বিডি ক্লীন কিশোরগঞ্জ জেলা সমন্বয়ক ও ভয়েস অব পাকুন্দিয়ার মডারেটর এনামুল হক হৃদয়, ভয়েস অব পাকুন্দিয়ার মডারেটর শাহরিয়া হৃদয়, সোহানুর রহমান আল আমিন, মাহমুদুর রহমান আফ্রিদ প্রমুখ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর