কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বঙ্গবন্ধু জাতীয় সাভাতে টুর্নামেন্টে ১৯ স্বর্ণসহ ৩৫ পদক পেয়ে চ্যাম্পিয়ন কিশোরগঞ্জ



 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৮ নভেম্বর ২০২১, সোমবার, ৭:১০ | খেলাধুলা 



বঙ্গবন্ধু ১ম জাতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপ-২০২১ এ কিশোরগঞ্জ জেলা টিম চ্যাম্পিয়ন হয়েছে। গত ৬ ও ৭ নভেম্বর দুই দিনব্যাপী জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেশিয়ামে অনুষ্ঠিত এ চ্যাম্পিয়নশিপে ১৯টি স্বর্ণ ও ১২টি রৌপ্যসহ মোট ৩৫টি পদক লাভ করেছেন কিশোরগঞ্জের সাভাতে ফাইটাররা।

২১জনের দলটির ২০জনই জিতেছেন পদক। জাতীয় পর্যায়ে এমন অবিস্মরণীয় সাফল্যের পর এবার আন্তর্জাতিক অঙ্গণে আলো ছড়ানোর স্বপ্ন দেখছেন চ্যাম্পিয়ন টিমটির খেলোয়াড়েরা।

চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে সোমবার (৮ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জে ফেরার পর কিশোরগঞ্জ নিউজ এর সাথে আলাপকালে এমন স্বপ্ন আর আকাক্সক্ষার কথা ব্যক্ত করেছেন পদকজয়ীরা।

তারা জানান, কিশোরগঞ্জ জেলা কুংফু এসোসিয়েশনের তত্ত্বাবধানে ২১ জন খেলোয়াড়সহ মোট ২৩ জনের একটি টিম বঙ্গবন্ধু ১ম জাতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপ-২০২১ এ অংশ নিতে ঢাকায় যায়।

তাদের মধ্যে কর্মকর্তা হিসেবে ছিলেন এসোসিয়েশনের সভাপতি সাইফুল হক মোল্লা দুলু ও টিম ম্যানেজার হিসেবে ছিলেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম আবদুল্লাহ।

কোচ কাম খেলোয়াড় হিসেবে টিমের নেতৃত্বে ছিলেন মো. রুহুল আমিন। ১১ জন ছেলে ও ১০ জন মেয়ের এই টিমটির মধ্যে ১৪ জন জিতেন মোট ১৯টি স্বর্ণপদক।

তাদের মধ্যে মো. রুহুল আমিন, ছেলেদের অধিনায়ক খাইরুল ইসলাম ত্বকী, সাগর মিয়া, জান্নাত আরা বৃষ্টি ও পাপিয়া জিতেন এসল্ট ও কমব্যাটের ২টি করে স্বর্ণপদক।

একটি করে স্বর্ণপদক জিতেন মেহেদি হাসান শুভ্র, রবিন মিয়া, আব্দুল্লাহ আল মামুন, মেয়েদের অধিনায়ক আয়শা, সুমী, জেসমিন, ডা. ফাহমিদা রহমান, তানজিনা রহমান শান্তা ও ঝুমা।

১২টি রৌপ্যপদকের মধ্যে আকরাম হোসাইন হৃদয় ও ঝুমা ২টি করে এবং মেহেদি হাসান শুভ্র, তানজিনা রহমান শান্তা, খালেদ সাইফুল্লাহ, মোজাম্মেল হক, রবিন মিয়া, শারমীন, সুমী ও জেসমিন একটি করে রৌপ্যপদক লাভ করেন।

এছাড়া ৪টি ব্রোঞ্জপদক আসে রিয়াদ, শারমীন, আয়শা ও খালেদ সাইফুল্লাহর হাত ধরে।

চ্যাম্পিয়ন টিমের কোচ মো. রুহুল আমিন বলেন, এ টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য আমরা কোন ধরণের পৃষ্টপোষকতা পাইনি। খেলোয়াড়দের জার্সি পর্যন্ত নিজেদের টাকায় তৈরি করে নিতে হয়েছে। ছিল না যাতায়াতসহ অন্যান্য আনুষঙ্গিক কোন খরচের ব্যবস্থাও।

খেলোয়াড়রা কেবল নিজেদের মনোবলকে পুঁজি করে টুর্নামেন্টে অংশ নিয়ে এমন অবিস্মণীয় সাফল্য বয়ে এনেছে।

যদি কিছুটা হলেও আমরা পৃষ্টপোষকতা পাই, তাহলে এ টিমটা কেবল কিশোরগঞ্জ জেলা নয় সারাদেশের জন্য সাফল্য ও গৌরব বয়ে আনতে পারবে বলে আমরা বিশ্বাস করি।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর