www.kishoreganjnews.com

‘গ্রামে গ্রামেই মিলবে চাকরি’



[ কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১৭ নভেম্বর ২০১৭, শুক্রবার, ৩:৩৩ | জাতীয় ]


চাকরির জন্য আর শহরে আসতে হবে না, গ্রামে গ্রামেই মিলবে চাকরি। আমরা গ্রামগুলোকে সেইভাবেই ঢেল সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছি। বর্তমানে ১৪শ’ প্রকল্প চলমান আছে, এগুলো বাস্তবায়িত হলে গ্রাম আর গ্রাম থাকবে না। বললেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

বৃহস্পতিবার শেরে-ই-বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে মিট দ্য প্রেসে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ১০০টি বিশেষ ইকোনোমিক জোন গ্রামেই হচ্ছে। এখানে হাজার হাজার বেকারের কর্মসংস্থান হবে।

তিনি বলেন, বাংলাদেশে ৩০ মিলিয়ন মধ্যবিত্ত শ্রেণি রয়েছে। এই সংখ্যা ভারত-চীনে অনেক বাড়ছে। সেই অনুযায়ী আমাদের দেশে বাড়ছে না। মিডেল ইনকাম গ্রুপ আরো বাড়াতে হবে। এই সংখ্যা বাড়াতে কাজ করছে সরকার। বাংলাদেশ এখন এশিয়ান টাইগার। 

তিনি আরো বলেন, ২০৪০ সালে ১০ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি হবে তখন মাথাপিছু আয় বেড়ে দাঁড়াবে ১৩ হাজার ৯০ মার্কিন ডলার। বর্তমানে ১ হাজার ৬১০ ডলার। আমরা টেকসইভাবে অর্থনীতিতে এগিয়ে যাচ্ছি এবং আমাদের সক্ষমতা ভালো।

বিদেশি বিনিয়োগ প্রসঙ্গে তিনি বলেন, সরকার নিজে ব্যবসা করবে না। সরকার ব্যবসার পরিবেশ সৃষ্টি করবে। সেই পরিবেশ ইতোমধ্যেই দেশে সৃষ্টি হয়েছে। জার্মানি বিদ্যুৎ খাতে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে। নগরীর ঝিলিমিলি প্রকল্পেও মালয়েশিয়া-অস্ট্রিয়া ১ দশমিক ২ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে। নতুন নতুন বিনিয়োগকারীদের ঝোঁক এখন বাংলাদেশের প্রতি।

তারপরও কেন সবজির দাম কমেছে না, এমন প্রশ্নের জবাবে আ হ ম মুস্তফা কামাল বলেন, ঝড় বৃষ্টির কারণে সরবরাহে ব্যাঘাত ঘটেছে। এ ছাড়া গ্রাম থেকে শহরে সবজি আসতে পরিবহন ভাড়া বেশি। আমাদের ব্যবসায়ীদের লাভ করার প্রবণতাও অধিক। একবার কোনো পণ্যের দাম বাড়লে আর কমে না।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com